Main Menu

কাশিমপুর কারাগারে বুধবার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গাজীপুর প্রতিনিধি
কারা সপ্তাহ উদ্বোধন উপলক্ষে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে বুধবার আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমনকে ঘিরে উৎসবের আমেজ বিরাজ করছে কারা অভ্যন্তরে। এ উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে কারাফটকসহ পুরো কারাগার এলাকা। চলছে নিরাপত্তা মহড়াসহ আনুসঙ্গিক শেষ মুহূর্তের প্রস্তুতির কাজ।
কারা সূত্রমতে জানা যায়, বুধবার সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাশিমপুর কারাগারে পৌঁছবেন। তিনি কারাগারে এসে কারা সপ্তাহ উদ্বোধন করবেন বলে জানিয়েছেন কাশিমপুর কারাগার পাট-১ এর জেল সুপার সুব্রত কুমার বালা। পরে নিরাপত্তারক্ষীদের সালাম ও অভিবাদন গ্রহণ করবেন। এছাড়া প্রধানমন্ত্রী সুনামগঞ্জ, নেত্রকোনা ও দিনাজপুর কারাগার, কারাগারের কেন্দ্রীয় বিক্রয় ও প্রদর্শনী কেন্দ্র, ডিসপ্লে সেন্টার ও রক্তদান কর্মসূচি উদ্বোধনও করবেন। এসময় কারা সপ্তাহ উপলক্ষে সাত দিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতারও উদ্বোধন করা হবে। তিনি দরবার হলে কারা কতৃপক্ষের সঙ্গে মতবিনিময় করবেন।
মঙ্গলবার দুপুরে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ ও এসএসএফ সদস্যরা কারাগার এলাকার নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন।
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েন কারাগারের ডিআইজি প্রিজন্স গোলাম হায়দার। তিনি আরো জানান, কারাগারের ইতিহাসে এবারই প্রথম প্রধানমন্ত্রী কারাগারের ডিআইজি প্রিজন্স, জেল সুপার, জেলারসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাদের আলাদা ইউনিফর্ম সংযোজন করছেন। এজন্য কারাগারের সকল স্তরের কর্মকর্তা ও নিরাপত্তারক্ষীরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।
জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে কাশিমপুর কারাগারসহ আশপাশের এলাকায় সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া র‌্যাব, গোয়েন্দা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গত কয়েকদিন ধরে কারাগারের আশপাশের এলাকা নজরদারিতে রাখছে।






Related News

Leave a Reply

Your email address will not be published.