Main Menu

গণতন্ত্র ও জাতীয় স্বার্থে দ্বিধা- দ্বন্দ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান—মির্জা ফখরুল ইসলাম আলমগীর

 বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে এক প্রতিবাদী আলোচনা সভায়  বিএনপির অনেক ত্রুটি রয়েছে স্বীকার করে গণতন্ত্র ও জাতীয় স্বার্থে দ্বিধা- দ্বন্দ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।
শুক্রবার এক প্রতিবাদী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ফখরুল।
দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধ এবং সম্পাদক মাহমুদুর রহমানের কারাবন্দিত্বের ১ হাজার দিন উপলক্ষে আমার দেশ পরিবার এ অনুষ্ঠানের আয়োজন করে।
ফখরুল বলেছেন, ‘আমাদের অনেক ত্রুটি রয়েছে। অনেকদিন ধরে আমরা বিরোধী দলে আছি। আন্দোলনে হয়তো সেভাবে সফলতা অর্জন করতে পারিনি। তবে প্রতিটি আন্দোলনেও উত্থান-পতন থাকে। আশার কথা, জনগণ জেগে উঠছে। তাই এখন সবচেয়ে বেশি প্রয়োজন জাতীয় ঐক্য।’
আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর মাহমুদুর রহমানের মুক্তির দাবি জানিয়ে কথা বলেন রাজনীতিতে নিজেদের করণীয় নিয়ে। নেতা-কর্মীদের আশ্বস্ত করে তিনি বলেন, শেষ পর্যন্ত আন্দোলনে সফল হবে বিএনপি।
মির্জা ফখরুল ইসলাম বলেন, সাংবাদিক সমাজ আজ বিভক্ত। এতে সবচেয়ে বেশি লাভবান হয়েছে সরকার।  শুধু সাংবাদিক সমাজ নয়, এই সরকার গোটা জাতিকেই আজ বিভক্ত করে ফেলেছে। দেশ ও জাতির জন্য আজ অত্যন্ত দুঃসময়। মানুষের কোনো ধরনের অধিকার নেই। কথা বলা, লেখা ও ভোট দেয়াসহ মানুষের সব অধিকার কেড়ে নেয়া হয়েছে। এসব অধিকার ফিরে পেতে ও হারানো গণতন্ত্র পুনরুদ্ধারে আজ সবচেয়ে বেশি প্রয়োজন জাতীয় ঐক্য। তাই নিজেদের ছোট-খাট দ্বিধা-দ্বন্দ্ব ভুলে দেশ ও জাতীয় স্বার্থে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। বর্তমান সময়ে এটিই সবচেয়ে জরুরি।






Related News

Leave a Reply

Your email address will not be published.