Main Menu

বিশ্ব ইজতেমা মুখি মুসল্লিদের ঢল : মোনাজাতের প্রস্তুতি

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের প্রস্তুতি চলছে। শীতের কনকনে ঠান্ডা বাতাস উপেক্ষা করে মহান আল্লাহর দরবারে নিজের গুনাহ মাফের জন্য রাজধানী ও আশাপাশের এলাকা থেকে ইজতেমা ময়দান মুখি মুসল্লিদের ঢল নেমেছে। শুক্রবার বাদ ফজর থেকে শুরু হওয়া দুই পর্বে প্রথম পর্ব আজ রোববার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে আখেরি মোনাজাতের মধ্যেদিয়ে শেষ হচ্ছে।

এদিকে ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে অনেকে বাস, ট্রাক লেগুন সহ বিভিন্ন যানবাহন রিজার্ভ করে ঢাকা ও আশাপাশের এলাকা থেকে টঙ্গীর ইজতেমা ময়দান মুখি পথে মানুষের ঢল নেমেছে।

রাজধানীর শাহবাগে গিয়ে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীর একটি দল ইজতেমায় যাচ্ছেন। তারা জানালেন, এটাই তাদের প্রথমবার ইজতেমায় যোগদান। সকালে লাখো মুসল্লির সঙ্গে ফজর নামাজ আদায় করতেই তারা রাতে রওনা হয়েছেন। এছাড়াও অনেকে তাদের আত্মীয়রা ময়দানের আছেন তাদের সঙ্গে রাত কাটাবেন সকালে মোনাজাতে অংশ নিয়ে বিকালে আবারও হলে ফিরবেন বলে জানান।

এদিকে অধিকাংশ যাত্রীদের গন্তব্য ইজতেমা মুখি হওয়া পর্যাপ্ত বাস থাকা সত্ত্বেও লোকাল অনেক যাত্রীকে পায়ে হেটে ও রিকশা, ভ্যানে চড়ে বাসায় ফিরতে দেখা গেছে। সুযোগ বুঝে রিকশা ভ্যান চালকরাও অতিরিক্ত ভাড়া নিচ্ছে। একই চিত্র দেখা গেছে রাজধানীর মহাখালী এলাকাতেও। আব্দুল্লাপুর ও গাজীপুর গামি পরিবহনগুলো মহাখালী ঘুরে আবারও উত্তরার উদ্দেশ্যে রওয়া দিচ্ছে।

জানাগেছে, ইজতেমায় মুসল্লিদের নির্বিগ্ন যাতায়াত করতে উত্তরার জসিম উদ্দিন থেকে গাড়ী গুলো ঘুরিয়ে দিচ্ছে ট্রাফিক পুলিশ।

এবারের ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলিগের অন্যতম প্রবীণ ও শীর্ষ মুরুব্বি মাওলানা সাদ। তিনি ভারতের বাসিন্দা। মাওলানা সাদ ইজতেমার সময় বেশ কয়েকবার আম বয়ান করে থাকেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.