Main Menu

যে ৫টি কারনে সুন্দরী মেয়েরা সহজে প্রেম করতে রাজী হয় না

প্রেমে প্রত্যাখ্যাত হয়ে বা প্রতারণার শিকার হয়ে অনেক নারীই আর কখনই প্রেমের সম্পর্কে না জড়ানোর সিদ্ধান্ত নেন। কিন্তু এমন অনেক নারী আছেন, যাঁরা এরকম কোনো অভিজ্ঞতার মুখোমুখি না হয়েও কখনো প্রেম করতে চান না। এমনকি কেউ তাঁকে সত্যিই ভালোবাসে, এমনটা জানার পরও সেই নারীরা নিজের সিদ্ধান্তে অটল থাকেন। কিন্তু কেন? সুন্দরী মেয়েরা সাধারণত ৫টি কারণে প্রেম করতে ভয় পায়। কারণগুলো হলো-
11
১) পরিবারের ভয়
মেয়েদের প্রেমের সম্পর্কে জড়ানোতে পিছিয়ে জাওয়ার অন্য একটি কারণ হচ্ছে পরিবারের ভয়। একটি ছেলের তুলনায় একটি মেয়ে এই দিক থেকে অনেক বেশি অসহায়। মেয়েটি তার পরিবারের কাছে বাঁধা। যদি পরিবারের মানুষজনের মত না থাকে তবে মেয়েটির কিছুই করার থাকে না। শুধু কষ্ট পাওয়া ছাড়া। অনেক ছেলেই পরিবারকে মানিয়ে নিতে পারেন কিন্তু মেয়েরা অনেক ক্ষেত্রেই পারেন না। এই ভয়ের কারণেই মেয়েরা পিছিয়ে আসেন সম্পর্কে জড়ানোর থেকে।

২) ভয়াবহ কিছু হওয়ার ভয়
ইদানিং পত্রিকার পাতা খুললেই প্রেমের সম্পর্কে প্রত্যাখ্যান কিংবা প্রেমের সম্পর্কচ্ছেদের ফলে মেয়েদের ওপরে নানা অত্যাচারের ঘটনা চোখে পড়ে। এই সকল কারনেও অনেক মেয়ে রয়েছেন যারা বলতে গেলে ছেলেদের এড়িয়েই চলেন। প্রেমের সম্পর্কে জড়ানোর কথা ভাবতেও পারেন না এই ভয়ে।

৩) বন্ধু হারানোর ভয়
ওই ছেলের সাথে কথা বলবে না, বন্ধুদের আড্ডায় বেশি যাবে না, ঘরে থাকো, বন্ধুদের সাথে খুব বেশি মিশবে না ইত্যাদি কথার পাশাপাশি সারাক্ষণ একসাথে থাকার কারণে বন্ধু বান্ধব হারিয়ে হায় জীবন থেকে। নিজের একলা সময়েও কোনো বন্ধুর কাছে যাওয়া সম্ভব হয় না তখন। এই ধরণের বন্ধু হারানোর ভয়েও অনেক মেয়ে প্রেমের সম্পর্কে জড়াতে চান না।

৪) ভুল মানুষের সাথে প্রেমের ভয়
মেয়েরা সব চাইতে বেশি ভয় পান ভুল মানুষের সাথে প্রেমকে। দেখা গেলো অনেক চিন্তা ভাবনা করেই প্রেমের সম্পর্কে জড়ালেন কিন্তু পরবর্তীতে সেই মানুষটিই ভুল মানুষ হিসেবে জীবনে ঝড় তুলে দিয়ে গেলেন। এই ধরনের ভয়ে মেয়েরা প্রেমের সম্পর্কে জড়াতে চান না। কারণ ভুল মানুষের সাথে সম্পর্কে জড়িয়ে কষ্ট পাওয়ার থেকে একাকি জীবন অনেক আনন্দের।

৫) আপত্তিকর ঘটনার শিকার হওয়ার ভয়
ইদানিংকার প্রেমের সম্পর্ক অনেক ক্ষেত্রেই শুধুমাত্র দেহ সর্বস্ব। বলতে বা শুনতে খারাপ লাগলেও এটিই আমাদের সমাজের বর্তমান দৃশ্য। অনেক সময় নিজের প্রেমিকের দ্বারাও অনেক মেয়েরা শোষিত হন। গোপন ভিডিও ফাঁস, সেক্স টেপ, স্টিল পিকচার এগুলো ফেসবুক বা অন্য কোন মাধ্যমে ছড়িয়ে পরার ভয়েও তারা তটস্থ থাকে। এই ধরণের আপত্তিকর ঘটনার ভয়েও অনেক মেয়েরা প্রেমের সম্পর্কে জড়াতে ভয় পান।

Share Button





Related News

Leave a Reply

Your email address will not be published.