Main Menu

লাখো মানুষকে সজীব রাখার জন্য দেশে অনেক পর্যটন ও বিনোদন কেন্দ্রের দরকার….তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু

গাজীপুর প্রতিনিধি
তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, কর্মজীবি লাখো মানুষের সজীব রাখার জন্য দেশে অনেক পর্যটন, বিনোদন ও আনন্দ কেন্দ্রের দরকার। এতে দেশের উন্নয়ন হবে এবং একই সঙ্গে বিভিন্ন উন্নতমানের পর্যটন কেন্দ্র, বিশ্রাম কেন্দ্র, বিনোদন কেন্দ্র গড়ে উঠবে। এক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারী খাতকেও এগিয়ে আসতে হবে। তিনি শুক্রবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বান্দাবাড়ী এলাকায় ঢাকা রিসোর্টের উদ্বোধন এবং তথ্য মন্ত্রনালয়ের কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠানে এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন, তথ্য সচিব মরতুজা আহমদ, অতিরিক্ত সচিব এস এম হারুন-অর রশিদ, এএস এম মাহবুবু হক, কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাইফুল কবীর, পার্কের ব্যবস্থাপনা পরিচালক মো. এমারত হোসেন সোহাগ এবং তথ্য মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।
মন্ত্রী আরো বলেন, ২০১৬ সালকে সরকার পর্যটন বছর হিসেবে ঘোষনা করেছে। এই পর্যটন সালকে সাফল্যমন্ডিত করতে বলে আমাদের দেশের ভিতরে যে ১৬ কোটি মানুষ রয়েছে তাদের পর্যটনের প্রতি আকৃষ্ট করা দরকার। দেশের মানুষ যদি পর্যটনে আকৃষ্ট হয়, বিভিন্ন দর্শনীয় স্থান দেখেন, বিনোদন কেন্দ্রে যান তাহলে তা দেখে বিদেশীরা আকৃষ্ট হবেন। সেজন্য আগে দেশের মানুষকে পর্যটনে আকৃষ্ট করা এবং একই সঙ্গে বিভিন্ন উন্নতমানের পর্যটন কেন্দ্র, বিশ্রাম কেন্দ্র, বিনোদন কেন্দ্র গড়ে তোলার মধ্য দিয়ে কর্মমুখী মানুষকে সজীব রাখার জন্য আমাদের ভুমিকা রাখতে হবে। এর আগে মন্ত্রী ঢাকা রিসোর্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে পার্কের সুইমিং পোল ও ভোজনাগার ঘুরে দেখেন। পার্কে আগতরা দিন ব্যাপী খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসুচীতে অংশগ্রহন করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.