Main Menu

সবার চোখে আকর্ষণীয় হয়ে উঠার কিছু উপায়

নিউজ ডেস্ক : মানুষ যুগে যুগে সুন্দরকে পূজা করে এসেছে। সৌন্দর্য মানুষকে আলাদাভাবে আর্কষণ করে। তাই নিজেকে আকর্ষণীয় করার প্রবৃত্তি সবার মধ্যে আছে। কিন্তু জন্মগতভাবে যারা সুন্দর চেহারা-ছবি নিয়ে জন্মগ্রহণ করেননি তাদের কী হবে? তাদের কী আকর্ষণীয় হবার স্বপ্ন অধরা থেকে যাবে। কিন্তু বিজ্ঞান বলছে সুন্দর না হয়েও নিজেকে আকর্ষণীয় করা যায়। বিজ্ঞানের দৃষ্টিতে দেখে নিন কিভাবে নিজেকে আকর্ষণীয় করে তুলবেন।

# রসিকতা করুন
গবেষণায় করে দেখা যায়, যে পুরুষ নারীকে হাসাতে পারেন, তার প্রতিই নারীরা বেশি আকর্ষণ অনুভব করেন। তাদেরকে নারীরা আকর্ষণীয় এবং বুদ্ধিমান বলে মনে করেন।

# বন্ধুদের সঙ্গে থাকুন
২০১৪ সালের এক গবেষণায় দেখা যায়, দলবদ্ধভাবে থাকলে পুরুষকে বেশি আকর্ষণীয় মনে হয়। মূলত এই গ্রুপের বেশীরভাগ মানুষের চেহারা যদি সুন্দর হয় তাহলে আপনাকেও গড়পড়তার চাইতে সুন্দর দেখাবে।

# খেজুরে আলাপ বাদ
একটি গবেষণায় দেখা যায়, যারা অর্থপূর্ণ এবং গভীর বিষয়ে আলোচনা করে, তাদের প্রতিই মানুষ বেশি আকৃষ্ট হয়ে থাকেন। এর তুলনায় খেজুরে আলাপ করা মানুষকে অতটা আকর্ষণীয় মনে হয় না।

# বেশি করে হাসুন
সুইজারল্যান্ডের দুইটি গবেষণায় দেখা যায়, হাসি হাসি মুখটি দেখা যায় খুবই আকর্ষণীয়। আপনার চেহারা খুব একটা সুন্দর না হলেও হাসির মতো একটি ইতিবাচক অভিব্যক্তি আপনাকে আকর্ষণীয় করে তুলতে সক্ষম।

# ভালো আচরণ বজায় রাখুন
২০১৪ সালের একটি চাইনিজ গবেষণায় দেখা যায়, সে ভালো এবং সৎ মানুষ, এটা জানার পর তার চেহারাটা আগের চাইতে আকর্ষণীয় লাগবে।

# সঙ্গীতচর্চা করুন
গবেষণায় নারীদেরকে সঙ্গীত শুনতে দেয়া হয় এবং এই সঙ্গীতের কম্পোজার কতোটা আকর্ষণীয় তা রেটিং করতে বলা হয়। ফলাফল হিসেবে দেখা যায় নারীরা জটিল এবং ভালো মানের সঙ্গীত পছন্দ করেন এবং ওই সঙ্গীতের কম্পোজারকে তারা জীবনসঙ্গী হিসেবে বেছে নিতে পারেন।

# শক্তিশালী নেতৃত্ব
গবেষণায় দেখা যায়, ক্ষমতাবান মানুষকে আকর্ষণীয় মনে করা হয়। একটি দলের মানুষ তাদের নেতাকেই বেশি আকর্ষণীয় মনে করে। ওই দলের বাইরের মানুষ এতোটা আকর্ষণীয় মনে করে না।

# লাল রঙের পোশাক পরুন
ইউনিভার্সিটি অফ রচেস্টারের গবেষকেরা দেখেন, যেসব নারীরা লাল পোশাক পরেন তারা পুরুষের কাছে বেশি আকর্ষণীয়।

আলাদাভাবে বললে দেখা যায়, পুরুষের কাছে নারীর আকর্ষণ বৃদ্ধি করে যেসব বিষয়গুলো :
– লম্বা চুল, প্রতিসম অর্থাৎ সিমেট্রিকাল চেহারা, উঁচু কণ্ঠস্বর, কার্ভি শরীর।

নারীর কাছে পুরুষের আকর্ষণীয় বিষয়গুলো :
– হালকা দাড়ি, হালকা পেশীবহুল শরীর, নারী নিজের চাইতে একটু বয়স্ক পুরুষ পছন্দ করে, নিজের অনুভূতি নিয়ে আলোচনা করা।






Related News

Leave a Reply

Your email address will not be published.