Main Menu

আপনিও কিনতে পারেন বিলাসবহুল ভাসমান বাড়ি

নিউজ ডেস্ক : পৃথিবীতে স্থলভাগের চেয়ে দুই গুণ বেশী পানি রয়েছে। আর এই পানির বেশীরভাগ রয়েছে বরফ আকারে। তবে গ্রিন হাউজ ইফেক্টের কারণে এ পানি গলতে শুরু করেছে। আর বিজ্ঞানীরা ধারণা করছেন আস্তে আস্তে পানির নিচে চলে যাবে পৃথিবীর অনেক দেশ। আর এসব বিষয় মাথায় রেখে সাগরের মাঝে ভাসমান বাড়িতে বসবাসের সুযোগ করে দিতে একটি ডিজাইন করেছেন সিঙ্গাপুরের স্থপতি মিত্র ম্যালকিউ।

তিনি ইতোমধ্যে তার সকল পরিকল্পনা শেষ করে ফেলেছন। ম্যালকিউ বলেছেন, যারা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ভালবাসেন এবং নীরবে বিলাসবহুল দিন কাটাতে চান তাদের জন্যে এটি সহায়ক হবে।

আরো বলেন, ভাসমান এই বাড়িতে দুইটি বেডরুম, দুইটি বাথরুম, একটি রান্নাঘর এবং ঘোরাফেরার জন্যে একটি রুম থাকবে। তবে ক্রেতাদের চাহিদা অনুযায়ী এর আকারের পরিবর্তন করা যাবে।

বিলাসবহুল এই বাড়িতে যারা বসবাস করবেন তারা ইচ্ছামত এক স্থান থেকে অন্য স্থানে ঘুরে বেড়াতে পারবেন। বিশেষ করে যারা প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ভালবাসেন তাদের জন্যে এটি সহায়ক হবে।

স্থলভাগের দূষিত বায়ু ও যানযট থেকে মুক্তি দিবে এই বাড়িটি। তাছাড়া এ বাড়িতে বসে সজিব বাতাসের নিঃস্বাস নেয়া যাবে। তাছাড়া স্থলভাগের জনসংখ্যার ক্রমবর্ধমান চাপ কমাতে এটি ইতিবাচক ভূমিকা পালন করবে।






Related News

Comments are Closed