Main Menu

কোপা দেল রে’র ফাইনালে বার্সা

বার্সেলোনার ফাইনাল খেলাটা অনুমিতই ছিল। গত সপ্তাহে ন্যু ক্যাম্পে ভ্যালেন্সিয়ার বিপক্ষে কাতালানরা জিতেছিল ৭-০ গোলে। তাই দ্বিতীয় লেগে এই পার্থক্যটা যে ঘুচানো সম্ভব নয়, সেই বিশ্বাস খোদ ভ্যালেন্সিয়ারও ছিল। হলও তাই। বার্সা কোচ লুই এনরিক এমএনএস হিসেবে পরিচিত মেসি, নেইমার ও সুয়ারেজকে বিশ্রাম দেন দ্বিতীয় লেগের ম্যাচে। এরপরও বার্সা প্রতিপক্ষের মাঠে ১-১ গোলে ড্র করেছে। তাই কোপা দেল রে’র সেমিফাইনালে দুই লেগে ৮-১ গোলে এগিয়ে থেকে ফাইনালে পৌঁছেছে বার্সা।

এই টুর্নামেন্টে বার্সা বর্তমান চ্যাম্পিয়ন। নিষিদ্ধ খেলোয়াড় মাঠে নামানোর মৌসুমের মাঝপথেই নিষিদ্ধ হয় আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। তাই এবারও শিরোপা প্রত্যাশী দল হিসেবে নিঃসন্দেহে বার্সাই ফেভারিট। কারণ ফাইনালে তারা হয়তো প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে সেভিয়াকে। বৃহস্পতিবার সেমিফাইনালের প্রথম লেগের খেলায় দলটি সেল্টা ডি ভিগোকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে এক পা দিয়ে রেখেছে।

বার্সা অপরাজিত থাকার নতুন রেকর্ডও ছূঁয়েছে এই ম্যাচে। ভ্যালেন্সিয়ার সঙ্গে এই ড্র-তে টানা ২৯ ম্যাচে অপরাজিত থাকল বার্সা। এর আগে ২০১০-১১ মৌসুমে পেপ গার্দিওলার সময়ে বার্সা টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল।

যে ম্যাচের রেকর্ডের হাতছানি ছিল সেখানেই বার্সার আক্রমণভাগের ত্রয়ী মেসি-নেইমার-সুয়ারেজকে বিশ্রাম দেন এনরিক। এমনকি প্রথম লেগে ন্যু ক্যাম্পে থাকা দলের ২২ জনের মধ্যে এই ম্যাচে ছিলেন মাত্র পাঁচজন। সেকেন্ড টিম নিয়ে মাঠে নামা বার্সার বিপক্ষে শুরুতে গোল করে অবশ্য এগিয়ে ছিল ভ্যালেন্সিয়াই। ৩৯ মিনিটে নেগ্রেদো গোল করেন ভ্যালেন্সিয়ার হয়ে। বার্সার হয়ে সমতাসূচক গোল করেন ক্যাপটম। হুয়ান কামারার পাস থেকে গোল করে কাতালানদের রেকর্ডের গুরুত্বপূর্ণ অংশীদার হয়ে থাকলেন তিনি।






Related News

Comments are Closed