Main Menu

গাজীপুর টিটিটিআই’র দিনব্যাপী সেমিনার

গাজীপুর প্রতিনিধি
দারিদ্র বিমোচন ও দেশের বেকার যুবক-যুবতীদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করার লক্ষে সেনাবাহিনীর পরিচালনায় গাজীপুরে বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরী লি: অভ্যন্তরে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইনষ্টিটিউটের কনফারেন্স রুমে ভাইস প্রিন্সিপাল মেজর(আব:) শ্যামলেন্দু কবিরাজের সভাপতিত্বে সোমবার দিনব্যাপী এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন প্রকৌশলী ড. মোহাম্মদ আব্দুল মান্নান।

কারিগরি শিক্ষায় দক্ষতা বৃদ্ধি করে কর্মক্ষেত্রে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করে যাচ্ছে টিটিটিআই। পাশাপাশি প্রশিক্ষণ প্রাপ্তদের দেশের বিভিন্ প্রতিষ্ঠানে চাকুরীর বিষয়ে আলোচনা হয়। এছাড়া বিদেশে কর্মসংস্থানের নিশ্চিত ব্যবস্থা করে নিজ, পরিবার ও সমাজের অর্থনৈতিক উন্নতি সাধনের প্রচেষ্টায় সহযোগী প্রতিষ্ঠান ট্রাস্ট ওভারসিজ রিক্রোটিং এজেন্সি ( টোরা ) প্রতিষ্ঠা করা হয়েছে। বিশ্বব্যাংক এই প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষণার্থীদের সহায়তা করতে অনুদান দিচ্ছে। বেকার নারীদের দক্ষ করে গড়ে তোলারও উদ্যোগ নেয়া হয়েছে।
ট্রাস্ট টেকনিক্যাল ট্রেণিং ইনস্টিটিউটে (টিটিটিআই) বিশ্বব্যাংকের অর্থায়নের স্কিলস এন্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্টের আওতায় শিক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ, বৃত্তিপ্রদান ও কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published.