Main Menu

বাংলাদেশের জনগণ নরপশুদের সাথে সম্পর্ক রাখতে চায় না–মাহবুব-উল-আলম হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ‘বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানি দূতাবাস বাংলাদেশবিরোধী অপকর্মে লিপ্ত। বাংলাদেশের জনগণ এই নরপশুদের সাথে সম্পর্ক রাখতে চায় না। তাই আন্তর্জাতিক রীতি অনুযায়ী তাদের সাথে যেটুকু সম্পর্ক না রাখলেই নয় সেটুকু সম্পর্কই রয়েছে।’

সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ মিলনায়তনে ‘বীরাঙ্গনার আত্মকথন’ প্রামাণ্য গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ২০ বীরাঙ্গনার আত্মকথা নিয়ে প্রকাশিত একাত্তর প্রকাশনীর এই গ্রন্থটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আবদুস সালাম ও বিশ্ববিদ্যালয়ের রিসার্চ ফেলো শিল্পী বেগম কর্তৃক সংকলিত ও সম্পাদিত হয়েছে। প্রকাশিত গ্রন্থটির মুখবন্ধ লিখেছেন এমিরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান এবং প্রাথমিক পর্যালোচনা করেছেন এমিরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী।

দালাল আইন বন্ধ করে রাজাকারদের রক্ষা করা, গোলাম আজমকে নাগরিকত্ব দেয়া, জামায়াতের রাজনীতি বৈধ করা ও বীরাঙ্গনাদের পুণর্বাসন কেন্দ্র বন্ধে জিয়াউর রহমানের ভূমিকার সমালোচনা করে মাহবুব-উল-আলম হানিফ বলেন, যাদের বিরুদ্ধে আমাদের লড়াই ছিল তিনি তাদের পুনর্বাসিত করেছেন। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে উনি স্বাধীনতাবিরোধী ও পাকিস্তানি ভাবধারায় বিশ্বাসী। তিনি মুক্তিযুদ্ধের পক্ষের ছিলেন না, বিশ্বাসঘাতক ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published.