Main Menu

যুক্তরাষ্ট্রের মিশিগানে এলোপাতাড়ি গুলিতে নিহত ৬

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের কালামাজু শহরে বন্দুকধারী এক ব্যক্তির এলোপাতাড়ি গুলিতে অন্তত ছয়জন নিহত হয়েছেন বলে জানিয়েছে সিএনএন। কালামাজুর ডেপুটি শেরিফ পল মেটিয়াসের বরাত দিয়ে ওই খবরে বলা হয়েছে, মোট নয়জন গুলিবিদ্ধ হয়েছেন।

বিবিসি জানিয়েছে, বন্দুকধারীর খোঁজে অভিযান চালাচ্ছে পুলিশ। এ ঘটনার সাথে এরআগে একটি পার্কিং লটে চালানো হামলার যোগ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই হামলায় এক নারী আহত হয়েছিলেন।

নিহতদের মধ্যে চারজন নিহত হয়েছেন একটি রেস্তরাঁয় এবং বাকি দুজন গাড়ির দোকানে।

সিএনএনে প্রকাশিত সংবাদে বলা হয়েছে, তিন জায়গায় মোট নয়জন গুলিবিদ্ধ হয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা সংকটাপন্ন। আর একজনের অবস্থা গুরুতর।

সিএনএনের সহযোগী উড টিভিকে মেটিয়াস বলেছেন, দেখে মনে হচ্ছিল একজন গাড়ি চালিয়ে মানুষ খুঁজে ধরে ধরে গুলি করে মারছে।

পুলিশ বলছে, ধারণা করা হচ্ছে সন্দেহাভাজন ব্যক্তিটি শ্বেতাঙ্গ এবং তার বয়স পঞ্চাশের আশপাশে হবে। পুলিশ গাড় নীল অথবা রূপালী শেভরোলেট এইচএইচআর গাড়ি খুঁজছে।

যুক্তরাষ্ট্রে প্রায়ই বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটে। তবে অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করতে জানুয়ারিতে নিজের নির্বাহী ক্ষমতা প্রয়োগ করার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। গেল বছরের শেষ দিকে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, ২০১৫ সালে দেশটিতে ৩৫৫টি ছিল নির্বিচারে গুলির ঘটনা ঘটে। এগুলোসহ ছোট-বড় কিছু সংঘর্ষে ওই বছরে দেশটিতে ১২ হাজার ২১২ জন নিহত হন।






Related News

Comments are Closed