Main Menu

যুক্তরাষ্ট্রে বসবাসরত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরি হচ্ছে

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোরশেদ খান, বীর বিক্রমের নির্দেশে যুক্তরাষ্ট্রে বসবাসরত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরির পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এই তালিকা অনুযায়ী শীঘ্রই যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, বছরেরও অধিক সময় ধরে যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের পূর্ণাঙ্গ কমিটি নেই। আহ্বায়ক কমিটি দায়িত্ব পালন করছে।

আহ্বায়ক ড. আবদুল বাতেন জানান, গঠনতন্ত্র অনুযায়ী ভোটার তালিকা করা হচ্ছে। ২৬ ফেব্রুয়ারির মধ্যে ভারতীয় তালিকা, মুক্তিবার্তা, মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রণালয় ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদেরকে আবেদন জমা দিতে হবে। সে আবেদন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলে পাঠানো হবে যাচাই-বাছাইয়ের জন্যে। কেন্দ্র থেকেই তালিকা তৈরি করার পর নির্বাচনের সুনির্দিষ্ট তারিখ ঘোষণা করা হবে।

বাংলাদেশের এবং প্রবাসের ঠিকানাসহ জন্ম তারিখ, পিতার নাম, টেলফোন, ই-মেইল, মুক্তিবার্তা, গ্যাজেট নম্বর অথবা ভারতীয় তালিকার নম্বর অথবা চাকরির ক্ষেত্রে তালিকা নম্বর, সেক্টর কমান্ডারের নাম, সাব সেক্টর কমান্ডারের নামসহ একটি ফরম পূরণ করে সংশ্লিষ্ট সকলকে পাসপোর্ট সাইজের এক কপি ছবিও দিতে হবে। ডাকযোগে পাঠাতে হবে ৮৯৫১-২৩৭ স্ট্রিট, সুইট-৩, বেলরুজ, এনওয়াই-১১৪২৬ ঠিকানায় ড. এম এ বাতেনের বরাবরে। কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মোর্শেদ খান বীর বিক্রম সম্প্রতি নিউইয়র্ক সফরকালে মুক্তিযোদ্ধাদের এক সমাবেশের পর এ নির্দেশ প্রদান করেছেন।






Related News

Comments are Closed