Main Menu

শ্রীপুরে ব্যয়বহুল শহীদ মিনার নিমার্ণ

মোতাহার খান, শ্রীপুর গাজীপুর প্রতিনিধি:

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে গাজীপুরের শ্রীপুর উপজেলায় ব্যয়বহুল কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ করেছে শ্রীপুর শহীদ মিনার বাস্তবায়ন কমিটি। ১৯৭২ সালে জানুয়ারি থেকে শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ইট মাটি দিয়ে সর্ব প্রথম মিনার নির্মাণ করেন। একই সালের ২১ শে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবসে মিনারটি স্থানীয় সংসদ সদস্য এড. রহমত আলী শুভ উদ্বোধন করেন। এর পর থেকে বিশ্ববিদ্যালয় কলেজ র্কতৃক পরিচালিত মিনারটি সংষ্কার করে উপজেলা কেন্দ্রীয় মিনার করার জন্য জেলা প্রসাশকের কাছে আবেদন করা হলে, মাননীয় সাংসদ তা ১০ ডিসেম্বর ২০১৫ সালে প্রকল্প বাস্তবায়ন করে বৃত্তিপ্রস্থর স্থাপন করেন। কাজের ধীর গতিতে চলতে দেখে নতুন করে উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিলকে সভাপতি ও বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নূরু নবী আকন্দকে সাধারণ সম্পাদক করে মিনার বাস্তায়ন কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় র্কতৃপক্ষ।

মিনার বাস্তবায়ন কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল জানান, শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নূরু নবী আকন্দের নিরঅসল প্রচেষ্ঠা ও পরিশ্রমের বিনিময়ে নির্মিত হয়েছে উপজেরা কেন্দ্রীয় শহীদ মিনার।
সাধারণ সম্পাদক বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নূর নবী আকন্দ জানান, উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ কাজ ধীর গতিতে চলতে থাকলে স্থানীয় সাংসদকে সাথে নিয়ে ভিবিন্ন দানবীরদের অবধানে প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে গাজীপুর জেলার সবচেয়ে ব্যয়বহুল মিনার নির্মান করেছে মিনার বাস্তবায়ন কমিটি।






Related News

Comments are Closed