Main Menu

সন্তানকে যান্ত্রিক নয়, মানবিক মূল্যবোধ নিয়ে গড়ে তুলতে হবে——– সংস্কৃতি বিষয়ক মন্ত্রী

গাজীপুর প্রতিনিধি
সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, সন্তানকে যান্ত্রিক নয়, মানবিক মূল্যবোধ নিয়ে গড়ে তুলতে হবে। দেশে এখন আর মঙ্গা নেই।  দেশের লোকজনের জীবনধারা অনেক এগিয়ে গেছে।

তিনি মঙ্গলবার গাজীপুরের বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কাজী বদরুদ্দোজা মিলনায়তনে বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির রজতজয়ন্তি অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

তিনি আরোও বলেন উত্তরাঞ্চলের সেই এলাকার কৃষক পরিবারের লোকজনও এখন খেয়ে-পড়ে মাসে কয়েকশত টাকা খরচ করে মোবাইল ফোনে কথা বলে। অভাব-অনটনে পড়ে এলাকারলোকজনের আমাদের কাছে চাওয়া পাওয়ার যে চাপ ছিল, এখন তার দশভাগের এক ভাগও নেই।  কেননা এলাকার চেহারাই পাল্টে গেছে।  দেশ অনেক দূর এগিয়ে যাচ্ছে। এটা সম্ভব হয়েছে কৃষি বিজ্ঞানী, কৃষকসহ সকল শ্রেনী- পোশার লোক লোকজনের চেষ্টায়।

এ অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মাহবুবুর রহমানের সভাপতিত্বে কৃষি গবেষণা ইন্সটিটিউটের মহাপরিচালক ড. রফিকুল ইসলাম মন্ডল, বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ড. মোনাওয়ার আহমাদসহ কৃষি বিজ্ঞানীগণ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের মন্ত্রীকে ক্রেস্ট দেয়া হয়। এর আগে বেলুন উড়িয়ে এবং কেক কেটে রজত জয়ন্তির উদ্বোধন করা হয়। বাংলাদেশ কীটতত্ত্ব সমিতি একটি  পেশাজীবী সংগঠন  যেটি কীট তাত্ত্বিক শিক্ষা বিস্তাারের মাধ্যমে কৃষি ও পরিবেশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এটি ১৯৯০ সালে প্রতিষ্ঠিত হয়, যার বর্তমান সদস্য সংখ্যা ৬৫০ জন। রজতজয়ন্ত্রী অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান  থেকে চার শতাধিক বিজ্ঞানী অংশ  নেন।






Related News

Comments are Closed