Main Menu

সবার হাতে সুলভ কিস্তিতে স্মার্টফোন পৌঁছে দিতে সরকার উদ্যোগ নিচ্ছে — প্রতিমন্ত্রী তারানা হালিম

সবার হাতে সুলভ কিস্তিতে স্মার্টফোন পৌঁছে দিতে সরকার উদ্যোগ নিচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বৃহস্পতিবার সচিবালয়ের টেলিকম খাতের প্রতিবেদকদের সংগঠন ‘টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ (টিআরএনবি)’ এর ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

তারানা হালিম বলেন, দেশের অধিকাংশ মানুষই স্বল্প আয়ের। তারাও যেন কম দামে মোবাইল হ্যান্ডসেট ব্যবহার করতে পারে সে বিষয়ে মোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠান বিশেষ করে ওয়ালটনের সঙ্গে আলোচনা করেছি। তাদের বলেছি ফোনের বিভিন্ন ফিচার, অ্যাপস কমিয়ে সস্তায় স্মার্ট ফোন তৈরির বিষয়টি ভেবে দেখতে, যেন দেড়-দুই হাজার টাকায় এসব ফোন পাওয়া যায় । প্রয়োজনে ২৫ থেকে ৩০ টাকার সহজ কিস্তিতে আমাদের গরীব জনগণ স্মার্ট ফোন পায় সে উদ্যোগ নিতে বলেছি।

তিনি বলেন, ‘টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান এরিকসনের সাথে আলোচনা হয়েছে। তারা বাংলাদেশে মোবাইল চিপ উৎপাদনের কথা বলেছে। এর ফলে দেশে কর্মসংস্থান তৈরি এবং হ্যান্ডসেট মূল্য কমে আসবে।’

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহামন চৌধুরী, টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদি ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed