Main Menu

সাংবাদিক ইকবাল মাহমুদ’র ‘গল্পে গল্পে সাংবাদিকতা’

অমর একুশে গ্রন্থমেলায় আসছে সাংবাদিক ইকবাল মাহমুদের নন ফিকশন ‘গল্পে গল্পে সাংবাদিকতা’। বইটি প্রকাশ করেছে চৈতন্য প্রকাশন। প্রচ্ছদ একেছেন তৌহিন হাসান। মূল্য রাখা হয়েছে ১০০ টাকা।

কোনো গল্প থাকে ফেলে আসা সময়ের র্দীঘশ্বাসের আর কিছু গল্প থাকে ছেঁড়া ছেঁড়া আনমনা স্বপ্নে বোনা। যেখানে কখনো জমে মোহাবিষ্ট শিশিরকণা, আর কখনো ভিড় করে আসে নরম কোমল সন্ধ্যা। মনের অতলে থেকে থেকে ডুবুরী হয়ে ভেসে আসে পুরানো স্মৃতি, ভীষণ পরিচিত কোনো মুখ। এসবস বিষয় নিয়ে ‘গল্পে গল্পে সাংবাদিকতা’।

বই সম্পর্কে ইকবাল মাহমুদ বলেন- সাংবাদিকতা আমার প্রথম প্রেম। গত এক যুগেরও বেশী সময় ধরে এ অশরীরী প্রেমিকার সাথে আমার ঘর-সংসার। শুধু পেশা হিসেবে বিবেচনা করলে এর তাত্তি¡ক এবং কারিগরী দিকগুলোই আত্মস্থ করতাম। কিন্তু সাংবাদিকতা আমার কাছে শুধুই পেশা নয়, এর চেয়ে বেশী কিছু। ক্যারিয়ারের প্রথম দিন থেকেই একে ভালবেসে আসছি পরম যত্নে, হৃদয়ের উষ্ণতায়। তাইতো সাংবাদিকতার ভাল-মন্দ, সংকট-সম্ভাবনার খুঁটি-নাটি নেড়েচেড়ে দেখার চেষ্টা করেছি। আর সে চেষ্টাই প্রতিফলিত হয়েছে ‘গল্পে গল্পে সাংবাদিকতা’ বইয়ে। বিশেষ করে নতুন সাংবাদিকদের জন্য একটি সহজ ও প্রাথমিক গাইড লাইন হিসেবে বইটি কাজে লাগবে, আশা করছি।






Related News

Comments are Closed