Main Menu

অস্ট্রেলিয়াকে বাড়ি পাঠিয়ে সেমিতে ভারত

গ্রুপ পর্বের বাঁচা-মরার ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ রানের হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। সেইসঙ্গে স্টিভেন স্মিথের দলকে বিশ্বকাপ থেকে বিদায় জানালেন মহেন্দ্র সিং ধোনির দল।

এর আগে রোববার মোহালির বিন্দ্রা স্টেডিয়ামে এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ওপেনিং জুটিতে উড়ন্ত সূচনা এনে দেন উসমান খাজা (১৬ বলে ২৬) ও অ্যারন ফিঞ্চ। মাত্র ৪.২ ওভারেই আসে ৫৪ রান। কিন্তু অষ্টম ওভারের মাথায় মাত্র ৬ রান করেই সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার। ইনিংসের দশম ওভারে যুবরাজ সিংয়ের বলে মহেন্দ্র সিং ধোনির গ্লাভসবন্দি হন অধিনায়ক স্টিভেন স্মিথ (২)।

এরপরই চাপের মুখে পড়ে অজিরা। দলীয় একশ রান পূরণ হওয়ার পর সাজঘরে ফেরেন ওপেনার অ্যারন ফিঞ্চ (৩৪ বলে ৪৩)। ইনিংসের শেষ ওভারে হার্দিক পান্ডের বলে বিরাট কোহলির তালুবন্দি হন জেমস ফকনার (১০)। শেন ওয়াটসন ১৮ ও পিটার নেভিল দুই বলে ১০ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে অজিদের সংগ্রহ দাঁড়ায় ছয় উইকেটে ১৬০ রান। ভারতের হয়ে হার্দিক পান্ডে দু’টি করে উইকেট লাভ করেন। এছাড়াও একটি করে উইকেট নেন আশিষ নেহরা, রবিচন্দ্রন অশ্বিন, যুবরাজ সিং ও জাসপ্রিত বুমরাহ। উইকেট পেলেও বেশ খরুচে ছিলেন দলের সেরা স্পিনার অশ্বিন (দুই ওভারে ৩১)।






Related News

Comments are Closed