Main Menu

ইটালীতে স্বামী-স্ত্রীসহ ৩ বাঙালি অভিযুক্ত

ভূয়া কোম্পানি গঠন করে ইতালি প্রবাসী বাংলাদেশিদের ১.৬ মিলিয়ন পাউন্ড বেনিফিট প্রতারণায় সহযোগিতার অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন তিন ব্রিটিশ বাংলাদেশি নাগরিক। অভিযুক্তরা হলেন ইলফোর্ডের বাসিন্দা চৌধুরী মুঈদ ও আসমা খানম এবং টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা হাবিবুর রহমান। অভিযুক্ত দম্পতি ৫১ বছর বয়সী চৌধুরী মুঈদ পেশায় একজন অ্যাকাউন্ট্যান্ট ও তার স্ত্রী আসমা খানম(৪৭)।
টাওয়ার হ্যামলেটসের একটি ঠিকানা ব্যবহার করে ফ্যামিলিস ফর সার্ভাইভাল ইউকে এবং এইজ শেল্টার ইউকে লিমিটেড নামে দুটি কোম্পানির মাধ্যমে রেডব্রিজ ও টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে ইতালিয়ান পাসপোর্টধারী বাংলাদেশিদের ইউকের কাজ দেখিয়ে তাদের নামে প্রায় ১ দশমিক ৬ মিলিয়ন পাউন্ড বেনিফিট ক্লেইম করেছেন বলে আদালতের শুনানিতে উল্লেখ করা হয়েছে। এ প্রতারণার কাজে সহযোগিতা করায় টাওয়ার হ্যামলেটসের নাগরিক হাবিবুর রহমান নামে অন্য আরেক ব্যক্তি দোষী সাব্যস্ত হয়েছেন।
স্নেয়ার্সব্রোক ক্রাউন কোর্টে ১২ সদস্যের জুরি বোর্ড প্রায় ৯ ঘণ্টা শুনানি শেষে তাদের দোষী সাব্যস্ত করেন। যদিও জুরির সামনে নিজেদের নির্দোষ বলে দাবি করেছেন অভিযুক্তরা। আগামী ৮ এপ্রিল তাদের সাজার মেয়াদ ঘোষণা করা হবে।






Related News

Comments are Closed