Main Menu

গাজীপুরে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে প্রায় ২ কোটি টাকা লুট

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের কালিয়াকৈরের পল্লীবিদ্যুৎ এলাকায় ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথ থেকে দুর্বৃত্তরা প্রায় ১ কোটি ৮৪ লাখ টাকা লুট করেছে বলে দাবি করা হয়েছে।

বুধবার রাত সাড়ে তিনটার দিকে এ ব্যাংক লুটের ঘটনা ঘটে। এসময় বাধা দিতে গিয়ে দুই কর্মচারী আহত হয়েছেন। তাদেরকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, কালিয়াকৈরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এপেক্স ফুটওয়্যার লিমিটেড কারখানার পাশে অবস্থিত ডাচবাংলা ব্যাংকের ফাস্টট্রাক এটিএম রাত সাড়ে ৩টার দিকে ‘মানিপ্ল্যান্ট’ নামের একটি নিরাপত্তা ও এটিএম ব্যবস্থাপনা সেবাদানকারী প্রতিষ্ঠানের গাড়ি টাকা রাখতে আসে। তারা টাকা ভর্তি দুটি ট্রাংক ওই বুথে নেয়ার সময় গানম্যান, নিরাপত্তাকর্মী, ব্যাংকের কর্মকর্তা মিলে মোট ৭ জন উপস্থিত ছিলেন। সেসময় একটি পিকআপ নিয়ে ১০/ ১৪ জনের একদল দুর্বৃত্ত ওই বুথে অতর্কিতে হামলা চালিয়ে ডাকাত দল নিরাপত্তাকর্মী লিয়াকত হোসেনকে মারপিট করে ও সেখানে উপস্থিত অন্য কর্মকর্তাদের ভয়ভীতি দেখিয়ে টাকা ভর্তি দু’টি ট্র্যাংক নিয়ে পালিয়ে যায়। এতে তারা প্রায় ১ কোটি ৮৪ লাখ টাকা লুট করে নিয়ে যায়। মানিপ্ল্যান্টের কর্মকর্তারা এ ঘটনায় সকালে কালিয়াকৈর থানায় অভিযোগ দায়ের করেন।

কালিয়াকৈর থানার ওসি, তদন্ত মো. রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন ১ কোটি ৮৪ লাখা লুট হয়েছে। তবে বুথে ব্যাংকের লোকজনের দাবি অনুয়ায়ী তাদের কথায় অসংগতি পাওয়া গেছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে। কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মোতালেব মিয়া বুথের কর্মকর্তাদের বরাত দিয়ে জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে কালিয়াকৈর উপজেলার ওই এলাকায় এপেক্স ফুটওয়্যার লিমিটেড কারখানার পাশে ডাচ-বাংলা ব্যাংকের একটি ফাস্টট্রেক এটিম বুথ রয়েছে। সেখান থেকে গ্রাহকরা টাকা উঠাতে ও জমা দিতে পারেন।






Related News

Comments are Closed