Main Menu

ঘৃণা ও সহিংসতা ছড়াচ্ছেন ট্রাম্প : হিলারি

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণায় ঘৃণা, ভয় আর সহিংসতা ছড়াচ্ছেন রিপাবলিকান দলের মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প। ফক্স নিউজের এক বিতর্কে এমন মন্তব্য করেছেন ডেমোক্রেট দলের মনোনয়নপ্রত্যাশী এবং সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলানি ক্লিনটন।

নির্বাচনী প্রচারণায় সমর্থকদের উদ্দেশ্যে হিলারি বলেন, ট্রাম্পের বিদ্বেষমূলক আচরণ ও মন্তব্য তার সমর্থকদের সহিংতার দিকে ধাবিত করছে। তার কারণে মার্কিনরা একজন আরেকজনের সঙ্গে ঝগড়া আর লড়াইয়ে লিপ্ত হচ্ছে। ট্রাম্প দেশটিতে বসবাসরত হাজার হাজার লাতিন অভিবাসীকে দেশ থেকে তাড়িয়ে দিতে চান।

ট্রাম্পের বেশ কিছু মন্তব্যের সমালোচনা করে হিলারি বলেন, ট্রাম্প যুক্তরাষ্ট্রে মুসলমানদের নিষিদ্ধ করতে চান। প্রেসিডেন্ট হলে মুসলমানদের যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন ট্রাম্প। তার দাবী বিশ্বের ২৫ থেকে ৩৫ ভাগ মুসলমানই জঙ্গি। তাই তাদেরকে মার্কিন সীমান্তে প্রবেশ করতে দেয়া হবে না। তিনি চরমভাবে মুসলমান বিদ্বেষী।

হিলারি আরো বলেন, ট্রাম্প নির্যাতনকে সমর্থন করেন। তিনি বিভিন্ন যুদ্ধ বা হামলায় অংশ নেয়া সন্ত্রাসীদের পরিবারকে হত্যা করার যে ঘোষণা দিয়েছেন তা খুবই অমানবিক। আমরা মার্কিনরা এ ধরনের অমানবিকতাকে কখনও সমর্থন করি না। কেননা আমরা বিশ্বাস করি আমেরিকা গ্রেট। আর গ্রেট আমেরিকার জন্য এ ধরনের বিতর্কিত কাজ আমাদের এড়িয়ে চলা উচিত।

সম্প্রতি নিরাপত্তার কারণে শিকাগোতে ট্রাম্পের একটি নির্বাচনী র্যালি বাতিল করা হয়েছে। ওই র্যালিতে ট্রাম্পের সমর্থক এবং বিরোধীদের মধ্যে সংঘর্ষ দেখা দেয়ায় ট্রাম্প নিজেই র্যালি বাতিল করে দেন। ওই র্যালির বিষয়ে হিলারি বলেন, ট্রাম্প নিজে যেমন বিতর্কিত কাজ করেন তেমনি তার সমর্থকদেরও সহিংসতা ছড়াতে উৎসাহিত করেন। একারণেই নির্বাচনী র্যালিতে এ ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেছে বলে মন্তব্য করেন হিলারি।






Related News

Comments are Closed