Main Menu

তনুর লাশ উত্তোলনের নির্দেশ

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর মরদেহ কবর থেকে উত্তোলনের নির্দেশ দিয়েছেন আদালত।

হত্যা মামলার সুষ্ঠু তদন্ত, ডিএনএ নমুনা সংগ্রহ ও পুনরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের এ আদেশ দেন আদালত। ফলে হত্যাকাণ্ডের ৮ দিন পর তনুর লাশ কবর থেকে তোলা হবে।

সোমবার (২৮ মার্চ) বিকেলে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বেগম জয়নাব বেগম এ আদেশ দেন।

এর আগে তনু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা কুমিল্লা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মনজুর আলমের তনুর মরদেহ ‍পুনঃময়নাতদন্তের আবেদন করেন।

তিনি জানান, মামলার তদন্তের স্বার্থে পুনরায় ময়নাতদন্ত করা প্রয়োজন। আদালত কবর থেকে মরদেহ উত্তোলনের নির্দেশ দিয়েছেন। আদালতের আদেশের পর দুই দিনের মধ্যে লাশ উত্তোলন করা হবে।

গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাস এলাকার পাওয়ার হাউস পানির ট্যাংকির কাছে তনুর লাশ পাওয়া যায়। এ ব্যাপারে তার বাবা কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

তনু হত্যার আটদিন অতিবাহিত হলেও হত্যাকারীরা শনাক্ত কিংবা গ্রেফতার না হওয়ায় প্রতিদিনের মতো সোমবারও কুমিল্লা মহানগরসহ জেলার বিভিন্নস্থানে ছাত্র-জনতার প্রতিবাদ, বিক্ষোভ ও মানববন্ধনসহ নানা কর্মসূচি অব্যাহত ছিল। এ ছাড়া হত্যার বিচার দাবিতে সারা দেশে বিক্ষোভ, মানববন্ধন কর্মসূচি পালন করছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।






Related News

Comments are Closed