Main Menu

তনু হত্যাকান্ডের প্রতিবাদে নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনমঞ্চের মানববন্ধন

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ এর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও কলেজ থিয়েটারের নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে সেনানিবাস এলাকায় ধর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহ¯পতিবার বিকাল ৪টা থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ কর্মসূচী পালন করা হয়।

“নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনমঞ্চ” কর্তৃক আয়োজিত এই সমাবেশে সিলেট শহরের নানান বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী, পেশাজীবী, সামাজিক, পরিবেশবাদী, রাজনৈতিক নেতৃবৃন্দের পাশাপাশি সর্বোস্তরের সাধারণ মানুষ অংশ নেন।

সমাবেশে বক্তব্য রাখেন সিলেটের প্রবীন রাজনীতিবিদ ও তেল-গ্যাস-খনিজ স¤পদ-বিদ্যুত বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব এড আনোয়ার হোসেন সুমন, উদীচী সিলেট এর সাধারণ স¤পাদক রতন দেব, যুব নেতা বজলুল হালিম বিদ্রোহী আবীর, গণজাগরন মঞ্চ সিলেট এর সংগঠক রাজীব রাসেল, নগরনাট সিলেট এর সভাপতি অরূপ বাউল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী কানিজ ফাতেমা, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী অভিজিৎ পাল ও পলা সমাজপতি, মদন মোহন কলেজ এর শিক্ষার্থী মোঃ নাবিল এইচ, সিলেট লিডিং ইউনিভার্সিটি এর শিক্ষার্থী জামিল হোসেন, সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির শিক্ষার্থী প্রসেনজিত চক্রবর্তী প্রমুখ।

বক্তারা বলেন, “সেনানিবাস যেখানে দেশের সবচেয়ে নিরাপদ জায়গা হওয়ার কথা সেই জায়গায় সেনানিবাসের অভ্যন্তরে সোহাগী জাহান তনু’কে ধর্ষণ এবং পরবর্তীতে হত্যার মত ঘটনা ঘটেছে যা কোনভাবেই মেনে নেওয়া যায় না। এ ঘটনা থেকে দেশের নিরাপত্তা ব্যবস্থা কত নিুমানের সেই চিত্র ফুটে উঠেছে।”

তারা সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার এবং অপরাধীদের সর্বোচ্চ শাস্তি প্রদান করার দাবী জানান। তা না হলে ভবিষ্যতে সারা দেশে একযোগে অবরোধসহ আরও কঠোর কর্মসূচী নেওয়া হবে বলে ঘোষণা দেওয়া হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনমঞ্চ এর সংগঠক বিশ্বপা ভট্টাচার্য মৌ এবং সমাবেশ পরিচালনা করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী প্রগতিশীল রাজনৈতিক কর্মী দীপংকর দাশ গুপ্ত।






Related News

Comments are Closed