Main Menu

প্রথম সেমিতে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মহারণ আজ

আজ সন্ধ্যা ৭.৩০ মিনিটে দিল্লির ফিরোজ শাহ কোটলায় টি-২০ বিশ্ব আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। ম্যাচটি নিয় ইতোমধ্যে বিচার-বিশ্লেষণ শুরু হয়েছে।

এই বিশ্বকাপের শুরুতেই চমক জাগিয়েছিল নিউজিল্যান্ড। স্বাগতিক ভারতকে দারুণভাবে হারিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। ১৪২ রান করেও মাত্র ১৩৪ রানে আটকে দিয়েছে অজিদের। বাংলাদেশের বিপক্ষেও দাপটের জয় তুলে নেয় কিইউরা। তাই আজ ফেবারিটের তকমাটা নিউজিল্যান্ডের ওপরেই থাকবে।

অন্যদিকে এবারের বিশ্বকাপে ইংল্যান্ড অত্যন্ত ভাল দল বলে প্রতিয়মান করেছে নিজেদের। তারা প্রটিয়াদের বিপক্ষে ২৩০ রানের পাহাড় তাড়া করে জিতেছে। গ্রুপ পর্বে ওয়েস্ট ইন্ডিজের কাছে ইংল্যান্ড হারলেও সেটি ছিল ক্রিস গেইলের দানবীয় ব্যাটিংয়ের কাছে হার। দিল্লির উইকেটে ইংল্যান্ড এর আগে দুটি ম্যাচ খেলে ফেলেছে। তাই পিচের চরিত্রটা জানে তারা। এদিক দিয়ে ইংল্যান্ড সুবিধাটা কাজে লাগাতে পারে। সুতরাং তাদের হারানোটাও কঠিনই হবে।

এদিকে ফিরোজ শাহ কোটলায় যে উইকেটে আজ খেলা হবে তাতে বল যে যথেষ্ট টার্ন করবে তাতে সন্দেহ নেই। দিল্লির উইকেটে বল আজ বেশ ঘুরবে। সেক্ষেত্রে নিউজিল্যান্ডকেই এগিয়ে রাখছেন বিশ্লেষকরা। কারণ তাদের স্পিনাররা ইতোমধ্যে নিজেদের প্রমান করেছে। তাই আজকের ম্যাচের জয়-পরাজয় বোলার ও স্পিনারদের ওপর নির্ভর করবে বলে ধারণা করা হচ্ছে।

দুই দলের ব্যাটসম্যানরাই দারুন খেলছে এবারের বিশ্বকাপে। আজ দুদলের ব্যাটসম্যানরা যদি জ্বলে উঠতে পারেন তাহলে খেলাটা আরও জমে উঠবে। সুতরাং একটি উপভোগ্য ম্যাচই আজ অপেক্ষা করছে।






Related News

Comments are Closed