Main Menu

ফাইনালের জন্য প্রস্তুত ভারত

সংযুক্ত আরব আমিরাতকে ৯ উইকেটে হারিয়ে ফাইনালের জন্য প্রস্তুত ভারত। এশিয়া কাপের নবম ম্যাচে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আমিরাতের দেয়া ৮২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫৯ বল হাতে রেখে ৯ উইকেটের ব্যবধানে জয় পায় মহেন্দ্র সিং ধোনির দল।

আগামী ০৬ মার্চ ফাইনালের মঞ্চে লড়বে ভারত ও বাংলাদেশ।

৮২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ৪৩ রান তুলে নেন।ইনিংসের ষষ্ঠ ওভারে কাদির আহমেদের বলে মোহাম্মদ নাভীদের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন ইনফর্ম ব্যাটসম্যান রোহিত শর্মা। বিদায়ের আগে ২৮ বল মোকাবেলা করে ৭টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারিতে রোহিত করেন ৩৯ রান।

শিখর ধাওয়ান ২০ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। আর যুবরাজ সিং করেন ২৫ রান। তার ১৪ বলের ইনিংসে ছিল ৪টি চার আর একটি ছক্কা। এ দুই ব্যাটসম্যান মিলে ৩৯ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে, ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৮২ রানেই গুটিয়ে যায় বাছাইপর্ব পেরিয়ে আসা দলটি।

আগে ব্যাটিংয়ে নেমে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকে ছন্দহীন হয়ে পড়ে আরব আমিরাতের ব্যাটসম্যানরা। দলীয় ২ রানের মাথায় দুজন ব্যাটসম্যান ফিরে যান সাঁজঘরে। আমিরাতের হয়ে সর্বোচ্চ ৪৩ রানের ইনিংস খেলেন সাইমন আনোয়ার। ওপেনিংয়ে নামা রোহান মোস্তফা করেন ১১ রান। তাছাড়া আর কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে না পারায় দলীয় মাত্র ৮১ রানেই থেমে যায় আমিরাতের ইনিংস।

বল হাতে ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার ২টি উইকেট পান। তাছাড়া হরভাজন সিং, জাসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডে ও যুবরাজ সিং একটি করে উইকেট পান।






Related News

Comments are Closed