Main Menu

ফ্রান্সে শ্রদ্ধা ও ভালোবাসায় বঙ্গবন্ধুর জন্মদিন পালন

এনায়েত সোহেল, প্যারিস, ফ্রান্স থেকে: গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করছে বাংলাদেশ দূতাবাস ফ্রান্স।১৭ মার্চ বৃহস্পতিবার দূতাবাস প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম,দূতাবাস কর্মকর্তাবৃন্দ ও ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র নেতারা।
দিনের ২য় পর্বে আলোচনা সভায় দূতাবাসের হেড অফ কাউন্সিলর হযরত আলী খানের পরিচালনায় সভাপতিত্ত্ব করেন বাংলাদেশ রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম। আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশের প্রখ্যাত চিত্রশিল্পী মাহমুদা ইসলাম নিপা, ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ওয়াহিদ বার তাহের ,সাধারন সম্পাদক মোহাম্মদ আবুল কাশেম ,সহ সভাপতি এম এ কাশেম, সাহেদ আলী , মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী , মুক্তিযুদ্ধা সংহতি পরিষদের সভাপতি জামিরুল ইসলাম মিয়া জামিল, চাদপুর সমাজ কল্যাণ সমিতির সভাপতি মিজান চৌধুরী মিন্টু , সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সভাপতি দেলোয়ার হোসেইন কয়েছ ,প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি আবু তাহির , সাংবাদিক অধ্যাপক আলম অপু ও কবি মোস্তফা হাসান।
এসময় বঙ্গবন্ধুর জীবনীর উপর পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের প্রথম সচিব ফারহানা আহমদ চৌধুরী , প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাস কমার্শিয়াল কাউন্সিলর ফিরোজ উদ্দিন ও রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্বের সব নিপীড়িত-শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায় ও মুক্তির অগ্রনায়ক। ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শক্তি ষড়যন্ত্রের মাধ্যমে জাতির পিতাকে হত্যা করে দেশকে পেছনে নিয়ে যাওয়ার অপচেষ্টা করে। বঙ্গবন্ধুর উত্তরসূরি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। পরে শিশু কিশোরদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরন ও প্রীতিভোজ অনুষ্টিত হয়।






Related News

Comments are Closed