Main Menu

বৃহস্পতিবার টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি

আগামী বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি আব্দুল হামিদ।
প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো ফ্যাক্স বার্তায় জানা গেছে, ১৭ মার্চ বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে তিনি ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে। সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে শিশু সমাবেশ ও আলোচনা সভা সভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। এরপর সংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া একই স্থানে বইমেলার উদ্বোধন ও সেলাইমেশিন বিতরণ করবেন তিনি।

দুপুর ১টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু ভবনে নামাজ ও মধ্যাহৃ বিরতি করবেন। বেলা ৩টায় তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। এ দিন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদেরও আসার কথা রয়েছে বালে জেলা প্রশাসক মো. খলিলুর রহমান নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কে একাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। মাজার কমপ্লেক্স পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। শিশু সমাবেশের জন্য তৈরি করা হয়েছে বিশালাকৃতির প্যান্ডেলও।

গোপালগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেছেন, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু সমাবেশ উপলক্ষে যাবতীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এদিন প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করবেন। তাই পুরো টুঙ্গিপাড়ায় নিরাপত্তা বলায় সৃষ্টি করা হবে। অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আমাদের কাজ চলছে।






Related News

Comments are Closed