Main Menu

বেসরকারি কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক সমিতির চার দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

গাজীপুর প্রতিনিধি
বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাষ্টার্স শিক্ষক সমিতি চার দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে ১টা পর্যন্ত গাজীপুরস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এসময় সমিতির সদস্যরা তাদের দাবি মেনে নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। মানববন্ধনে দেশের বিভিন্ন জেলার কলেজ থেকে আগত কয়েক শতাধিক শিক্ষক-শিক্ষিকা অংশ নেন। মানববন্ধন কর্মসূচি চলাকালে শিক্ষকদের একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদের সঙ্গে সাক্ষাৎ করে লিখিত ভাবে তাদের দাবি তুলে ধরেন। এসময় উপাচার্য তাদের দাবিগুলো পর্যালোচনা করে ব্যাবস্থা গ্রহণের আশ্বাস দেন।

শিক্ষক নেতৃবৃন্দ জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বেসরকারি কলেজে অর্নাস-মাস্টার্স কোর্সে নিয়োগকৃত শিক্ষকদের এমপিওভুক্তি করণের জন্য সরকারের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, এমপিওভুক্ত না হওয়া পর্যন্ত সকল অধিভুক্ত কলেজে অর্নাস-মাস্টার্স কোর্সে নিয়োগকৃত শিক্ষকদের কলেজের ছাত্র-ছাত্রীদের নিকট থেকে আদায়কৃত অর্থ জাতীয় বিশ্ববিদ্যলয়ের তহবিলে জমা করে সেখান থেকে শতভাগ বেতন ভাতা প্রদান নিশ্চিত করা, শুধু মাত্র অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের মধ্য থেকে পর্যায়ক্রমে বিভাগীয় প্রধান নির্ধারণের ব্যবস্থা গ্রহণ করা ও অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগ প্রাপ্ত শিক্ষকদের দ্বারা অনার্স-মাস্টার্স পরীক্ষার খাতা মূল্যায়নের ব্যবস্থা গ্রহণ করার দাবিতে তারা এ কর্মসূচি পালন করছেন।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি নেকবর হোসাইন। এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. ছাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুকোমল সেন, সিনিয়র সহ-সভাপতি বিলাশগুন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি মো. আক্তারুজ্জামান, সহ-সভাপতি গাজী মোফাজ্জেল হোসেন, মিজানুর রহমান, কমিটির গাজীপুর জেলা শাখার সভাপতি মো. জাহিদুল ইসলাম ।






Related News

Comments are Closed