Main Menu

শাবিতে বইমেলার উদ্বোধন

বর্ণিল আয়োজনে উৎসবমুখর পরিবেশে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ১২দিনব্যাপি বই মেলা। রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালযের উপাচার্য মো. আমিনুল ইসলাম।
সাস্ট সাহিত্য সংসদ ও স্বপ্নোত্থান যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।
বইমেলার উদ্বোধন করে উপচার্য আমিনুল ইসলাম বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয় সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। মননশীলতায়ও যে আমরা পিছিয়ে নেই তার প্রমাণ আজকের বইমেলা। সবাইকে বই পড়ার আহবান জানিয়ে তিনি বলেন, বই হচ্ছে মনের আনন্দ যোগানের একটি উপাদান। বই পড়ার প্রচলন কিছুটা কমে গেলেও নতুন বইয়ের ঘ্রাণ এখনও আমাদের আন্দোলিত করে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র নির্দেশন পরিচালক রাশেদ তালুকদার, সাবেক প্রক্টর ও আধুনিক ভাষা ইন্সটিটিউটের পরিচালক হিমাদ্রি শেখর রায় ও ভারপ্রাপ্ত প্রক্টর ইশরাত ইবনে ইসমাইল। আয়োজক সংগঠন সাস্ট সাহিত্য পরিষদের সভাপতি রেজাউল করিম ও সপ্নোত্থান এর সভাপতি মো. সাকিব হোসাইন এসময় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রযুক্তির প্রসার বইযের আবেদন কমাতে পারেনি উলে­খ করে উপাচার্য আমিনুল ইসলাম বলেন, একসময় হাতে লেখা চিঠির প্রচলন ছিল এখন তার জায়গা নিয়েছে ই-মেইল, ফেসবুক। কিন্তু তাই বলে বইয়ের আবেদন একটুও কমেনি। রয়ে গেছে আগের মতোই।






Related News

Comments are Closed