Main Menu

শাহজালালে পরিত্যক্ত ব্যাগে ১০০০ এটিএম কার্ড

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক হাজার এটিএম কার্ড উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। বুথে যন্ত্র বসিয়ে জালিয়াতির ঘটনায় তোলপাড়ের মধ্যেই একসাথে এতগুলো এটিএম কার্ড উদ্ধার করলো র‌্যাব।

বুধবার বিমানবন্দরের কার্গো ভিলেজে একটি পরিত্যক্ত ব্যাগে ওই এটিএম কার্ডগুলো পাওয়া যায় বলে জানিয়েছেন ঢাকা কাস্টম হাউজের উপকমিশনার রিয়াদুল ইসলাম।

তিনি বলেন, “ব্যাগটি খুলে দেখা যায়, সেখানে এক হাজার এটিএম কার্ড আছে। ওই ব্যাগের মালিক কে, সেটি কীভাবে ওই জায়গায় গেল- এসব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। তাৎক্ষণিকভাবে কাস্টমস কর্তৃপক্ষ কাউকে আটক করতে পারেনি।’’

গত ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে তিনটি বেসরকারি ব্যাংকের ছয়টি বুথে ‘স্কিমিং ডিভাইস’ বসিয়ে তথ্য চুরির পর এটিএম কার্ড ক্লোন করে গ্রাহকের অজান্তে টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা প্রকাশিত হলে তোলপাড় সৃষ্টি হয়।

পরে তদন্তে নেমে এটিএম বুথের সিসিটিভি ফুটেজ দেখে এক বিদেশি নাগরিক ও তিন ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

এই জালিয়াতিতে ৪০ থেকে ৫০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানের জড়িত থাকার তথ্য গ্রেপ্তার বিদেশি নাগরিক পিওতর সেজেফান মাজুরেক ইতোমধ্যে গোয়েন্দাদের দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।






Related News

Comments are Closed