Main Menu

‘স্বামী সহযোগিতার হাত বাড়ালেই সমাজে নারীরা ভালো থাকে’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেছেন, স্বামী সহযোগিতার হাত বাড়ালেই সমাজে নারীরা ভালো থাকে। এ জন্য নারী-পুরুষ সমতা প্রতিষ্ঠায় পুরুষের সহমত ও সহযোগিতা প্রয়োজন।

আজ মঙ্গলবার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে জহির রায়হান মিলনায়তনের সেমিনার হলে অনুষ্ঠিত আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে উপাচার্য এ কথা বলেন।

‘ÔPlanet 50-50 by 2030: Step it up for Gender EqualityÕ’ শীর্ষক প্রতিপাদ্য বিষয়ে আলোচনা সভায় উপাচার্য আরো বলেন, নারী ও শিশুর অধিকার রক্ষায় বাংলাদেশ সাম্প্রতিককালে ব্যাপক উন্নতি অর্জন করেছে। বাংলাদেশে শিশু মৃত্যু, মাতৃ মৃত্যু ও বাল্যবিয়ে কমে এসেছে। উপাচার্য বলেন, নারী-পুরুষের সমতা কোনো কোনো ক্ষেত্রে দৃশ্যমান হলেও বাস্তবে এর ভেতর ফাঁক থাকে। এই ফাঁকগুলো পূরণ করার ক্ষেত্রে সকলকে একযোগে কাজ করতে হবে।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার। সভা শেষে নারী অধিকার বিষয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এর আগে সকাল দশটায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্ত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি, মহিলা ক্লাব, স্কুল ও কলেজের ছাত্র-শিক্ষক প্রমুখ অংশগ্রহণ করেন।






Related News

Comments are Closed