Main Menu

২৫ মার্চের জন্য রোমানা নীড়ের অপেক্ষা

ঢালিউডের উদীয়মান নায়িকা রোমানা নীড়। রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ফিল্মের ওপর পড়াশোনা করছেন তিনি। যশোরের এই তরুণীর রুপালি পর্দায় অভিষেক ‘ভালোবাসলে দোষ কি তাতে’ সিনেমার মধ্য দিয়ে। অবশ্য তার অভিনীত প্রথম চলচ্চিত্র মাহবুব আলম পরিচালিত ‘আড়ং’, ছবিটির কাজ শেষ হলেও অজানা কারণে মুক্তি পায়নি।

অন্যদিকে, মিডিয়া পাড়ায় এ বছর সবচেয়ে আলোচিত ছিলো “উতলা মন” ছবিটি নিয়ে। যা এক সময় থানা-পুলিশ পর্যন্ত পৌঁছে যায়। অভিযোগ ছিলো; প্রযোজকের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ছবিটির একটি গানের রোমান্টিক কিছু দৃশ্য থেকে নীড়কে বাদ দেওয়ার হুমকি দেওয়া হয়। এমনকি ছবিটি থেকে নীড়ের অভিনিত দৃশ্যগুলোও বাদ দেওয়ার হুমকি দেওয়া হয়। তবে সব চড়াই-উৎরাই পার হয়ে আসছে ২৫ই মার্চ মুক্তি পেতে যাচ্ছে আব্দুল আউয়াল পরিচালিত রোমানা নীড় ও আরিয়ান শাহ অভিনীত ছবি “উতলা মন”। ছবিটি মুক্তির আগেই মুক্তি দেওয়া হয়েছে কয়েকটি গানের। যার মধ্যে ‘জন্ম তোমার জন্য’ গানটি ব্যাপক সাড়া ফেলেছে। ছবিটিতে আরও অভিনয় করেছেন মিজু আহমেদ, মিশা সওদাগর ও মনিকা প্রমুখ।

ছবিটি প্রসঙ্গে রোমানা নীড় আমার সংবাদকে বলেন, এই ছবিটির অনুভুতি আসলেই অন্যরকম। অনেক প্রতিবন্ধকতার মধ্য দিয়ে ছবিটির কাজ শেষ করেছি। যে গানগুলো থেকে আমাকে বাদ দেওয়ার কথা ছিলো শেষ পর্যন্ত সে অংশের শ্যুটিং শেষ করেছি। তবে ছবিটি মুক্তির আগে বলতে পারছি না যে কি পরিবর্তন হয়েছে বা কি আছে। অপেক্ষা করছি ২৫ মার্চের জন্য।

চলচ্চিত্রের ক্যারিয়ার প্রসঙ্গে নীড় আমার সংবাদকে বলেন, ‘আমি ক্যারিয়ার নিয়ে এখনই ছক কষতে শুরু করিনি। তবে আমি ভালো সিনেমাতেই কাজ করতে চাই। বছরে এক গাদা সিনেমার নায়িকা হতে চাই না। ভালো সিনেমা হলে বছরে একটি সিনেমাই করব। তবে অবশ্যই প্রতিটি সিনেমাতে আমি ভিন্নভাবে নিজেকে উপস্থাপন করতে চাই।’

যেভাবে চলচ্চিত্রে নীড়: নীড়ের ছোটবেলা কেটেছে যশোরে। সেখানে তিনি উদীচীর সঙ্গে যুক্ত হয়ে নাচের উপর তালিম নেন। পরবর্তীতে উচ্চ মাধ্যমিক শিক্ষা শেষে আরও ভালো করার লক্ষ্য নিয়ে সপরিবারে ঢাকায় থিতু হওয়ার পর একটি ফটোশুট করেন নীড়। তার সেই ফটোশুটের ছবি হাতে পান পরিচালক মাহবুব আলম। তিনি তখন ‘আড়ং’ সিনেমার জন্য নতুন মুখ খুঁজছেন। ছবি দেখে নীড়কে পছন্দ করেন পরিচালক এবং সিনেমার ‘সোনালী’ চরিত্রের জন্য নির্বাচন করেন। প্রথমে বাবা-মা’র সমর্থন না থাকলেও পরবর্তীতে তারা চলচ্চিত্রে অভিনয়ে পূর্ণ সহযোগিতা করেন।






Related News

Comments are Closed