Main Menu

জঙ্গিবাদ সম্পর্কে সতর্ক থাকতে নেতাদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

গণভবনে সোমবার বিকেলে ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাদের জঙ্গিবাদ ও সন্ত্রাসী তৎপরতার বিষয়ে সতর্ক থাকার জন্য নিদের্শ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা মহানগর, থানা ও ওয়ার্ডে আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদকরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যান।

অনুষ্ঠানের শুরুতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমতউল্লাহ এমপি ও সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় মঞ্চে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এবং দুই কমিটি গঠনে সমন্বয়কের দায়িত্ব পালনকারী কেন্দ্রীয় নেতা ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান উপস্থিত ছিলেন।

এ সময় নেতাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, কোথাও জঙ্গি তৎপরতা হচ্ছে কি না সেই বিষয়ে সতর্ক থাকতে হবে। এ ধরনের ঘটনা ঘটতে দেখলে জড়িতদের ধরে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করতে হবে।

তিনি বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে শুধু বক্তৃতাই নয়, সামাজিক দায়িত্বও পালন করতে হবে। ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতাদের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে যে কোনো ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, অতীতে আওয়ামী লীগের ওপর বার বার আঘাত এসেছে, কিন্তু কেউ ভিত নড়াতে পারেনি। কারণ আওয়ামী লীগের শিকড় গভীরে ও শক্তিশালী। জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন এবং দেশের চলমান উন্নয়নের গতিকে অব্যাহত রাখতে সংগঠনকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে হবে। দেশের জনগণের জন্য যে কোনো ত্যাগ স্বীকারে সবাইকে প্রস্তুত থাকতে হবে। শুধু পদ-পদবি কিংবা বক্তৃতাবাজি নয়, কমিটি গঠনের ক্ষেত্রে নতুন-পুরনো সবাইকে নিয়ে চলতে হবে। কোনো ত্যাগী নেতা যাতে বাদ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে।






Related News

Comments are Closed