Main Menu

তাজমহল ঘুরে দেখলেন ব্রিটিশ রাজ দম্পতি

ভারত সফরের শেষ দিনে ভূটান থেকে ফিরে আগ্রায় ঐতিহাসিক তাজমহল ঘুরে দেখেছেন ব্রিটিশ রাজবধু, ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটন ও প্রিন্স উইলিয়াম দম্পতি। শনিবার তারা আগ্রায় এই ঐতিহাসিক স্থাপনা ঘুরে দেখেন।

প্রথমবারের মত সাতদিনের ভারত সফরে এসেছেন ব্রিটিশ রাজ পরিবারের এই দম্পতি। ভারত ও ভূটান সফরের অংশ হিসেবে গত রোববার নয়াদিল্লিতে পৌঁছান তারা। পরে মুম্বাইর বিখ্যাত ওভাল ময়দানে সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে সময় কাটান কেট ও উইলিয়াম। সেখানে শিশুদের সঙ্গে নিজেরাই ক্রিকেট খেলায় মেতে ওঠেন।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন এখন আগ্রার জমকালো সমাধি ক্ষেত্রে রয়েছেন, কর্মকর্তারা বলছেন, তারা নতুন স্মৃতি তৈরির প্রত্যাশা করছেন।

এর আগে উইলিয়ামের মা ও ওয়েলসের রাণী ডায়ানা, ১৯৯২ সালে ভারত সফরে আসেন। ওই সময় ভালবাসার স্মৃতিস্তম্ভ তাজমহলের সামনে একা বসেছিলেন রাণী। এর পরের বছরই ওয়েলসের প্রিন্সের সঙ্গে ছাড়াছাড়ি হয় ডায়ানার। ডায়ানার সম্মানে তার একটি ছবি এখনো তাজমহলে সংরক্ষিত রয়েছে।

প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের যোগাযোগ সচিব জ্যাসন নওফ বলেন, তিনি (প্রিন্স) এমন একটি জায়গায় সফর করে নিজেকে ভাগ্যবান মনে করছেন, যেখানে তার মায়ের স্মৃতি এখনো রয়েছে।






Related News

Comments are Closed