Main Menu

প্যারিসে জমকালো আয়োজনে বর্ষবরণ উদযাপন

প্যারিস (ফ্রান্স) প্রতিনিধি: স্বরলিপি শিল্পীগোষ্ঠির জমকালো আয়োজনে ফ্রান্সের রাজধানী প্যারিসে উদযাপিত হলো বাংলা নববর্ষ বরণে বৈশাখি উৎসব ১৪২৩। শত ব্যস্ততার মাঝেও বাংলাদেশের সঙ্গে মিল রেখে নতুন বছরকে বরণ করতে লেহালের জকসিম দ্যু বেলি পার্কে পরিবার-পরিজন নিয়ে জড়ো হয় বহু বাঙালী। মঙ্গল শোভাযাত্রাসহ নানা আয়োজনে নেচে-গেয়ে বাংলা নববর্ষকে বরণ করে তারা।

প্যারিসের জকসিম দ্যু বেলি পার্ক পরিণত হয় একখণ্ড বাংলাদেশে। অতীতের সব স্মৃতি ভুলে পহেলা বৈশাখে নতুন বছরকে বরণ করতে ভিড় জমায় সব শ্রেণিপেশার মানুষ। চলনে বলনে আর পোশাকে প্যারিসের মাটিতেও তাদের ষোল আনাই বাঙালীআনা। কণ্ঠে একেঅপরের প্রতি নববর্ষের শুভেচ্ছা।

শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার মধ্যদিয়ে শুরু হয় স্বরলিপির বর্ষবরণের আনুষ্ঠানিকতা। এরপর মঙ্গল শোভাযাত্রা, নারীদের বালিশ খেলা, শিশুদের নাচ, ফ্যশান-শো আর পান্তা-ইলিশ-অনুষ্ঠানে নতুন মাত্রা যোগ করে। ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলামের উপস্থিতে চলে নববর্ষের ওপর আলোচনা। স্বরলিপি শিল্পীগোষ্ঠির শিল্পী ও লন্ডন থেকে আগত শিল্পীদের মনমাতানো পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন উপস্থিত সবাই।






Related News

Comments are Closed