Main Menu

মেকআপ আর গলবে না

যারা সাজতে ভালোবাসেন, তাদের কাছে গরমের সময়টা খুব একটা প্রিয় হওয়ার কথা নয়। কারণ এই সময়ে মেকআপ ধরে রাখাটা বেশ মুশকিল হয়ে পড়ে। যত সুন্দর করেই সাজুন না কেন, গরমে তা ঘেমে গলে যাওয়ার ভয় থাকে। সাধের সাজ এভাবে নষ্ট হয়ে গেলে কারই বা ভালো লাগে! তবে কি মেকআপ না করেই থাকতে হবে? মোটেই তা নয়, গরমের কারণে মেকআপ যেমন গলে যায়, তেমনি আছে মেকআপ ধরে রাখারও উপায়। একটু কৌশলী হয়ে মেকআপ নিলেই দিনভর থাকবেন সুন্দর ও সতেজ। চলুন উপায়গুলো জেনে নিই-

প্রথমে ফেসওয়াশ এবং ক্লিনজার দিয়ে ত্বক খুব ভালো করে ধুয়ে পরিষ্কার করে নেবেন। কারণ মুখ পরিষ্কার ও ধোয়া না হলে তেলতেল ভাব রয়ে যায়, এতে করেও মেকআপ গলে যাওয়ার ভয় থাকে।

২-৩ টুকরো বরফ নিন হাতে। এই বরফ দিয়ে মুখের পুরো ত্বক ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসেজ করুন। এতে করে মেকআপ অনেকটা সময় ত্বকে সেট থাকে।

পুরোপুরি অয়েল ফ্রি মেকআপ ও কসমেটিকস ব্যবহার করুন। এতে মেকআপ গলে যাওয়ার সম্ভাবনা কমে যায়।

টোনার দিয়ে মুখ ভালো করে মুছে নেবেন এবং ভালো সানস্ক্রিন লোশন লাগিয়ে নেবেন। এতে অতিরিক্ত তেল দূর হবে ত্বক থেকে এবং মেকআপ সেট থাকবে অনেকটা সময়।

প্রথমে মেকআপ প্রাইমার লাগিয়ে নেবেন এটি মেকআপ গলে যাওয়া রোধ করবে।

খুব অল্প পরিমাণে ফাউন্ডেশন ব্যবহার করবেন। এবং লিক্যুইডের চাইতে সেমি-লিক্যুইড বা পাউডার ফাউন্ডেশন ব্যবহার করলে মেকআপ গলার সম্ভাবনা কম থাকে।

ল্যুজ পাউডার চেপে দিয়ে ত্বকের উপরে মেকআপ সেট করে নিন। এতে বাড়তি তেল পাউডার শুষে নেয়ার কাজ করবে অনেকটা সময় এবং মেকআপ গলবে না।

গরমে অবশ্যই ওয়াটারপ্রুফ মেকআপ ব্যবহার করবেন।

তাই গরমকে ভয় না করে জয় করুন। সাজে আর পোশাকে থাকুন পরিপাটি। সাজ-পোশাক ঠিক থাকলে মনও ভালো থাকবে। সঠিকভাবে নিজের যত্ন নিন। সুস্থ ও সুন্দর থাকুন।






Related News

Comments are Closed