Main Menu

যে বাড়ির সবই উল্টো! (ভিডিও)

তাইওয়ানের এক ঝাঁ চকচকে বাড়ি দেখতে এখন উপচে পড়ছে ভিড়। সাধারণ একটা তিন তলা বাড়ি। আর পাঁচটা ওয়েল ফার্নিশড বাড়ির মতোই বেডরুম থেকে ডাইনিং রুম, ওয়াশ রুম- সবই পরিপাটি করে সাজানো গোছানো। তাহলে এত ভিড় কেন হচ্ছে?

আসলে সাধারণ এই বাড়িটি একটি কারণে হয়ে উঠছে অসাধারণ, অদ্ভুত। গোটা বাড়িটি তৈরি করা হয়েছে সম্পূর্ণ উল্টো করে। বাইরে থেকে দেখে মনে হবে যেন একটা বাড়ির কাঠামোকে উল্টো করে রেখে দেওয়া হয়েছে। তবে, তাক লাগবে বাড়ির ভেতরে ঢুকলে।

বেডরুমের বিছানা থেকে ওয়াশরুমের কমোড, ফায়ারপ্লেস- সবই ফিট করা রয়েছে বাড়ির সিলিং-এ। সবই তো উল্টো করে তৈরি। ড্রয়িংরুমের শোফা সেটটিও যেমন দেখে মনে হবে উপর থেকে ঝুলছে, তেমনি ডাইনিং টেবিল-চেয়ার সবকিছুই এক। বাড়ির মধ্যে ঢুকে মনে হবে, আপনিই বোধকরি উলটোভাবে দাঁড়িয়ে রয়েছেন।তাইওয়ানের হুয়াশান ক্রিয়েটিভ পার্কে প্রদর্শনীর জন্য দু মাস ধরে এই বাড়িটি তৈরি করা হয়েছে। ৩,২৩০ স্কোয়্যার ফিট ফ্লোর এরিয়াজুড়ে তৈরি এই প্যাস্টেল পেইন্টের বাড়ি দেখতেই এখন উপচে পড়ছে ভিড়।

বাড়িটি বাইরে থেকে দেখলে দেখা যাচ্ছে, একটি গাড়িও সেট করা রয়েছে বাড়ির গ্যারাজের সিলিং-এ। না দেখলে বিশ্বাসই করতে পারবেন না। ২২ জুলাই পর্যন্ত বাড়িটি রাখা থাকবে ওই ক্রিয়েটিভ পার্কে।






Related News

Comments are Closed