Main Menu

সিলেটে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়-ক্ষতি

সিলেট নগরীর মেজরটিলায় শুক্রবার ভোরে অগ্নিকান্ডে একটি বাসার ব্যাপক ক্ষয়-ক্ষতি সাধিত হয়েছে। খবর পেয়ে দমকল বাহিনী প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। গ্যাসের চুলা থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডে বাসার সব কিছু পুড়ে গেলেও অলৌকিকভাবে রক্ষা পেয়েছে এক সেট কুরআন শরীফ।
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার ভোরে মেজরটিলায় মাহবুবুর রহমান সিদ্দিকীর মালিকানাধীন দিপীকা-৯ নম্বর বাসার একটি ভাড়াটে রুম থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। জনৈক মুসল্লী ফজরের নামাজ আদায় করতে মসজিদে যাওয়ার পথে আগুন দেখতে পান। এ সময় তিনি শোর চিৎকার শুরু করলে আশ-পাশের লোকজন এসে জড়ো হন। বিষয়টি জানানো হয় ফায়ার সার্ভিসকে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
স্থানীয়রা জানান, ওই বাসা সংলগ্ন এলাকায় ২০টি পরিবার ভাড়াটে হিসাবে বসবাস করে। এসব বাসার পাশাপাশি গৃহকর্তার বাসাটিও ক্ষতিগ্রস্ত হয়। বাসায় অবস্থানকারী অনেক ছাত্রের সার্টিফিকেট ও অ্যাডমিট কার্ড পুড়ে গেছে। শাহপরান থানার এসআই মোকাদ্দেস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ফায়ার সার্ভিসের টিম লিডার গোলাম আযম জানান, ওই বাসায় তখন বিদ্যুত ছিল না। সম্ভবত গ্যাসের চুলা থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। তিনি জানান, আগুনে গৃহকর্তার বাসার ৪টি রুম একেবারে পুড়ে গেছে। ক্ষয়-ক্ষতির বিষয়ে তিনি ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমে যোগাযোগের পরামর্শ দেন।






Related News

Comments are Closed