Main Menu

স্ত্রী হত্যা মামলায় গাজীপুরে আরো এক স্বামীর ফাঁসির আদেশ

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরের খাইলকুর এলাকায় স্ত্রী হত্যা মামলার রায়ে স্বামীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃতুদন্ডসহ ১০হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় ঘোষণা করেন। ফাঁসির দন্ড প্রাপ্ত হলেন- বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার বাদলপাড়া গ্রামের আছমত আলী সিকদারের ছেলে কাউছার। রায় ঘোষণাকালে উচ্চ আদালত থেকে জামিন পাওয়া কাউছার পলাতক ছিল।

মামলার বিবরণে জানা গেছে, গত ২০১১ সালের ৯ ডিসেম্বর রাত ৮টার দিকে খাইলকুর এলাকার রাজু মিয়ার বাড়ির ভাড়াটিয়া পোশাক কারখানার শ্রমিক কাউছার তার স্ত্রী নারজিনা খাতুনকে মারপিট করে মাথা ও হাতে মারাত্বক জখম করে। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় এলাকাবাসি কাউছারকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে নিহতের বড় বোন মুন্নি আক্তার জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত স্বাক্ষ্য গ্রহণ ও উভয় পক্ষের শুনানী শেষে আসামির অনুপস্থিতিতে আজ মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

গাজীপুর জজ আদালতের পিপি অ্যাড. হারিছ উদ্দিন আহামদ জানান, কাওসার তার স্ত্রী নারজিনা খাতুনকে (২২) নিয়ে মহানগরের সাইনবোর্ডের খাইলকুর এলাকার মো. রাজু মিয়ার বাড়িতে ভাড়া থেকে স্থানীয় সোয়েটার কারখানায় চাকরি করতেন। বিয়ের পর থেকেই স্বামী কাওসার তার স্ত্রী নারজিনাকে মারধর ও নির্যাতন করতেন। হত্যাকান্ডের ঘটনায় নিহতের বোন মুন্নি আক্তার বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। হারিছ উদ্দিন আহামদ আরো জানান, দন্ডপ্রাপ্ত আসামি কাওসার উচ্চ আদালত থেকে জামিন লাভ করার পর পলাতক রয়েছেন। তিনি আরো জানান, মামলার তদন্ত কর্মকর্তা জয়দেবপুর থানার এসআই আশরাফুজ্জামান তদন্ত শেষে ২০১২ সালের ২৭ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ এবং শুনানি শেষে মঙ্গলবার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক স্ত্রী হত্যায় দোষী সাবস্ত হওয়ায় স্বামী কাওসারকে মৃত্যুদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেয় আদালত। আদালতে রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি হারিছউদ্দিন আহমদ । তিনি আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেন। আসামি পক্ষে ছিলেন অ্যাড. ওয়াহিদুজ্জামান আকন (তমিজ)।

এনিয়ে গত দুইদিনে স্ত্রীকে নির্যাতন করে পৃথক হত্যা মামলায় গাজীপুরের পৃথক আদালত দুই স্বামীর ফাসির রায় ঘোষনা করেন। গত সোমবার গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ সৈয়দ জাহেদ মনসুর জেলার কালিয়াকৈর উপজেলার খলিশাজানি গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে মো. কফিল উদ্দিনকে (৩৬) স্ত্রী হত্যার দায়ে ফাসির রায় প্রদান করেন এবং একই সঙ্গে আসামিকে ২০ হাজার টাকা জরিমানার আদেশও প্রদান করেন।






Related News

Comments are Closed