Main Menu

বিয়ানীবাজারের শাহীন খালিক নিউজার্সিতে কাউন্সিলম্যান নির্বাচিত

সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার শাহীন খালিক নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটি নির্বাচনে বিপুল ভোটে কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন।
স্থানীয় সময় গত ১০ মে মঙ্গলবার দিনব্যাপী ভোটগ্রহণ ও গণনা শেষে প্রবাসী বাংলাদেশি শাহীন খালিককে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়।
মঙ্গলবার রাতে নির্বাচনের ফলাফল ঘোষণার পর বাংলাদেশি অধ্যুষিত প্যাটারসন সিটিতে বাংলাদেশিদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। প্রবাসীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে ছুটে আসেন শাহীন খালিকের ইউনিয়ন অ্যাভিনিউর নির্বাচনী কার্যালয়ে তাকে শুভেচ্ছা জানাতে।
সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে শাহীন খালিকের ওই বিজয়কে প্রবাসীরা বাংলাদেশি কমিনিউটির বিজয় বলে উল্লেখ করেন শাহীন খালিক।
ব্যবসায়ী শাহীন খালিক পেয়েছেন ১ হাজার ৩৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান কাউন্সিলম্যান ও একই ওয়ার্ড থেকে গত নির্বাচনে নির্বাচিত প্রথম বাংলাদেশী-আমেরিকান কাউন্সিলম্যান মোহাম্মদ আক্তারুজ্জামান ফয়সল পেয়েছেন ১ হাজার ৩৪৬ ভোট।
নির্বাচনে কাউন্সিলম্যান পদে ওই ওয়ার্ড থেকে তিনবারের নির্বাচিত সাবেক কাউন্সিলম্যান আসলান গাঁউ এবং একমাত্র ল্যাটিন-আমেরিকান প্রার্থী এডি গঞ্জালেসও প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের প্রাপ্ত ভোট হচ্ছে যথাক্রমে ৭২৬ ও ৪৭২।
কমিনিউটির উন্নয়নের পাশাপাশি আদর্শ সমন্বয়কারী হয়ে সিটির দুই নম্বর ওয়ার্ডে বসবাসকারী সব কমিউনিটির মধ্যে সমন্বয় সাধনের কথাও জানান নবনির্বাচিত কাউন্সিলম্যান।
উল্লেখ্য, কাউন্সিলম্যান শাহীন খালিকের জন্ম সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার টিকরপাড়া গ্রামে।
তিনি ১৯৯২ সালে ১৩ বৎসর বয়সে পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে যুক্তরাষ্ট্রে আসেন এবং নিউ জার্সির প্যাটারসনে স্থায়ীভাবে বসবাস করছেন।






Related News

Comments are Closed