Main Menu

মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশি উদ্ধার

মালয়েশিয়ায় অপহৃত ৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার কুয়ালালামপুরের কাছে চেরাসের তামান পুতেরি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

এ সময় গ্রেপ্তার করা হয়েছে পাঁচজনকে। মালয়েশিয়ার সংবাদমাধ্যম নিউ স্ট্রেইটস টাইমস অনলাইন এ তথ্য জানিয়েছে।

পুলিশের সহকারী কমিশনার মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন জানিয়েছেন, এক বাংলাদেশিকে অপহরণের অভিযোগে তার স্বজনরা মামলা করেছিলেন। এর সূত্র ধরেই তারা ওই বাংলাদেশিকে উদ্ধার করতে তামান পুতেরিতে অভিযান চালিয়েছিলেন। পরে সেখান থেকে ৯ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। তাদের প্রত্যেকের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে।

এ সময় তাদের আটক রাখার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এদের সবার বয়স ১৬ থেকে ১৯ বছরের মধ্যে। জিম্মিদের দেখভালের জন্য এই পাঁচ জনকে ১ হাজার ৫০০ রিংগিত (মালয়েশীয় মুদ্রা) করে দিত সন্দেহভাজন অপহরণকারী।

গ্রেপ্তারকৃতদের মধ্যে দুই কিশোরী রয়েছে, যাদের মধ্যে একজন ওই অপহরণকারীর মেয়ে। তবে পুলিশ ওই প্রধান সন্দেহভাজনকে গ্রেপ্তার করতে পারেনি।

পুলিশ জানায়, সন্দেহভাজন ওই অপহরণকারী নিজেকে চাকরিদাতার এজেন্ট হিসেবে পরিচয় দিত। চাকরির প্রলোভন দেখিয়ে সে বাংলাদেশ থেকে লোক নিয়ে আসত। মালয়েশিয়ায় আসার পর সে তাদের একটি বাড়িতে আটকে রাখত। পরে জিম্মিদের স্বজনদের কাছে ফোন করে মুক্তিপণ দাবি করত।

মেগাত মোহাম্মদ আমিনউদ্দিন জানান, জিম্মিদের মধ্যে একজনের মায়ের কাছে ফোন করে ২১ হাজার ৫০০ রিংগিত মুক্তিপণ আদায় করেছিল ওই অপহরণকারী। কিন্তু অর্থ হাতে পাওয়ার পরেও সে তার প্রতিশ্রুতি রাখেনি। পরে সে আরো ১৬ হাজার রিংগিত দাবি করে। কয়েক দিন আগে ওই নারী বাংলাদেশে মামলা দায়ের করেন।






Related News

Comments are Closed