Main Menu

মুস্তাফিজের বোলিংয়ে বিভ্রান্ত আম্পায়াররা

ব্যাটসম্যানরা তো আছেনই। সেই সঙ্গে এবার যোগ হয়েছেন আম্পায়াররা। তারা মুস্তাফিজের বোলিংয়ে বিভ্রান্ত হয়ে পড়ছেন। সিদ্ধান্ত যেটা দিচ্ছেন তা সঠিক হচ্ছে কি না?
তবে এ ক্ষেত্রে আম্পায়ারদেরকে অসহায়ই বলতে হয়। কারণ কখনো অফ কাটার, কখনো লেগ কাটার, কখনো স্লোয়ার আবার কখনো বা ১৪০ কিমি গতিতে ইয়র্কারও দিচ্ছেন মুস্তাফিজ। ব্যাটসম্যানের সঙ্গে সঙ্গে আম্পায়াররাও তাই দ্বিধান্বিত পরের বলটি কী করবেন এ বাঁহাতি পেস বোলার!
ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে এক আম্পায়ার জানালেন, মুস্তাফিজের অনেক বৈচিত্র্য। নিজের ইচ্ছেমতো বলের দিক পরিবর্তন করতে পারেন। বল করার সময় অফ স্টাম্প কিংবা লেগ স্ট্যাম্পে পিচ করতেই পছন্দ করেন তিনি।
ওই আম্পায়ার আরও বলেন, বাংলাদেশি ওই বোলার মিডল স্ট্যাম্প ঘরানার নন। এ কারণেই তার বল লেগ স্ট্যাম্পে লাগবে কি না এ নিয়ে সিদ্ধান্ত নেয়া কঠিন হয়ে যাচ্ছে।
এখন দেখার বিষয় কিংবদন্তি লেগ স্পিনার আব্দুল কাদিরের মত অবস্থা হয় কিনা মুস্তাফিজের। কারণ আম্পায়ারদের ভুল সিদ্ধান্তে বারবার উইকেট থেকে বঞ্চিত হতেন কাদির। এক সময় বিরক্ত হয়ে তিনি বল করার আগে আম্পায়ারের পাশ দিয়ে যাওয়ার সময় বলে দিতেন এই বলটি গুগলি হবে না লেগ স্পিন!






Related News

Comments are Closed