Main Menu

কাবুলে ভয়াবহ বিস্ফোরণ নিহত ১৪

সোমবার সকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল। এঘটনায় ১৪ জন নিহত হয়েছে বলে জানা গেছে। পুলিশ সূত্রে জানা যায়, এ দিন সকালে পূর্ব কাবুলের জালালাবাদ শহরে হঠাৎই একটি মিনিবাসে প্রবল বিস্ফোরণ ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হলুদ রঙের ওই বাসে সরকারি কর্মীদের কর্মস্থলে নিয়ে যাওয়া হচ্ছিল।

অন্য একটি সূত্র বলছে, বিস্ফোরণের সময় বাসটিতে কোনও সরকারি আমলা ছিলেন না। বাসটিতে একটি সংস্থার নিরাপত্তাকর্মীদের নিয়ে যাওয়া হচ্ছিল। এই ঘটনায় বেশ কয়েক জন আহত ও নিহত হয়েছেন। তবে সঠিক সংখ্যাটা জানাতে পারেনি প্রশাসন।

বিস্ফোরণের পরই ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ এবং এমারজেন্সি সার্ভিস। আসে প্রায় ২৪টি অ্যাম্বুলেন্স। আহতদের উদ্ধারের কাজ চলছে পুরোদমে।

মাস দু’য়েক আগেই মার্কিন দূতাবাসের সামনে বিস্ফোরণে কেঁপে উঠেছিল কাবুল। যদিও সে যাত্রায় হতাহত হননি কেউ। কিন্তু সে সময় হামলার দায় স্বীকার করে দেশ জুড়ে একের পর এক নাশকতা চালানোর হুমকি দিয়েছিল আফগানিস্তানের তালিবানরা।

এরপর গত মাসে মার্কিন সেনার ড্রোন হানায় তালিবানি নেতা মুল্লাহ আখতার মনসুরের মৃত্যুর পর থেকেই নতুন করে তালিবানের হুমকির মুখে পড়েছিল আফগানিস্তান। যদিও এ দিনের এই হামলার দায় এখনও স্বীকার করেনি তালিবান।






Related News

Comments are Closed