Main Menu

নায়িকা পরিচয় দিতে স্বাছন্দ্যবোধ করি : আলিশা

২০০৮ সালে চকোলেটের বিজ্ঞাপনে মডেল হিসেবে অভিনয়ের মাধ্যমে মিডিয়াতে আলিশা প্রধানের অভিষেক ঘটে। ক্যরিয়ারের শুরুটা মডেলিং দিয়ে হলেও ছোট বেলা থেকে নিজেকে চলচ্চিত্র ইন্ড্রাস্টির একজন নায়িকা হিসেবে প্রতিষ্ঠা করার স্বপ্ন ছিল।

এ বিষয়ে পরিবারের তেমন কোনো সমর্থন না পেলেও প্রচেষ্টার যেন কমতি ছিল না তার। প্রয়াত চিত্রপরিচালক চাষী নজরুল ইসলামের সর্বশেষ চলচ্চিত্র ‘অন্তরঙ্গ’ চলচ্চিত্র দিয়ে দর্শকের সামনে চিত্রনায়িকা হিসেবে হাজির হন এ অভিনেত্রী।

তবে নায়িকা হিসেবে দর্শক মহলে কতটুকু গ্রহণযোগ্যতা পেয়েছেন এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি অভিনয়কে আমার গোল হিসেবে নিয়েছি। চলচ্চিত্রে আসার আগে ক্যারিয়ারের শুরুতে কয়েকটি নাটকে কাজ করেছিলাম। সেখানে আমার অভিনয়ের জন্য বেশ প্রশংসা পেয়েছি।

তবে চলচ্চিত্রে কাজের ক্ষেত্রে বলব শুরু থেকেই চেষ্টা ছিল নিজেকে নায়িকা হিসেবে দেখার। প্রথম ছবিটি হলে গিয়ে দেখেছিলাম। সেখানে দর্শকদের প্রতিক্রিয়া এবং বিভিন্ন সামাজিক মাধ্যমগুলোতে তাদের পাঠানো বার্তা আমার কাজের ইচ্ছা আরো বাড়িয়ে দিয়েছে।’

আলিশা আরো বলেন, ‘ছবির বেশ কিছু বিষয় থাকে। আমার ছবি মুক্তির পর যারা দেখেছে তারা খুব প্রশংসা করেছেন। যারা দেখেননি তাদের তো ছবিটি নিয়ে আলোচনা-সমালোচনা করার কিছু নেই। সবচেয়ে বড় বিষয়, ছবি রিলিজের পর কাভারেজের অনেক অভাব ছিল।

যখন হলে ঢুকে দর্শক ছবি দেখবে তখন বুঝতে পারে ছবিটি কেমন। যদি মানুষ না জানে ছবি মুক্তি পাচ্ছে, তাহলে হলে যাবে কীভাবে? আর আলোচনায় আসবেই কীভাবে?’ তবে শুধু কাভারেজের অভাব নয়, নিজের সীমাবদ্ধতা বিষয়টিও অকপটে স্বীকার করে এ অভিনেত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি চেষ্টা করেছি ছবিতে ভালো করার।

আমার দ্বিতীয় ছবিটি নিয়ে আমিও সন্তুষ্ট ছিলাম না। কারণ আমার বিপরীতে ইমন এবং সম্রাট অভিনয় করেছে। ছবি রিলিজের সময় আমি জানতামই না রিলিজ হবে! বাজেটের অনেক ঘাটতি ছিল। তাছাড়া ছবিটির কাজ হয়েছে দেড় বছর আগে। নানা কারণ মিলিয়েই প্রাপ্তির জায়গাটা ছিল শূন্য।’

সম্প্রতি, আলিশা অভিনীত তৃতীয় ছবি ‘অজান্তে ভালোবাসা’ মুক্তি পেয়েছে। প্রাথমিক ভাবে ছবিটি নিয়ে হতাশ থাকলেও মুক্তির পর অনেকটাই আশার আলো দেখেছেন- এমনটাই জানান এ অভিনেত্রী।

পুরোপুরি সফলতা না পেলেও বাংলা চলচ্চিত্র নিয়ে স্বপ্ন দেখেন তিনি। তাই নিজেকে একজন নায়িকা হিসেবে দর্শকের মাঝে প্রতিষ্ঠা করার চেষ্টায় পথ চলছেন। সফলতা না পেলেও নিজেকে ‘চলচ্চিত্র নায়িকা’ পরিচয় দিতে স্বাছন্দ্যবোধ করেন।

এ বছরের শেষ প্রান্তে মুক্তি পাবে জাকির হোসেন রাজু পরিচালিত আলিশা অভিনীত ‘প্রেমের কাজল’ সিনেমাটি। ইতিমধ্যে ছবির অর্ধেক শুটিং শেষ হয়েছে। এতে আলিশার বিপরীতে অভিনয় করেছেন শিপন মিত্র।






Related News

Comments are Closed