Main Menu

পুরুষ সার্জেন্টের যে ক্ষমতা নারী সার্জেন্টদেরও একই ক্ষমতা

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, পুরুষ সার্জেন্টের যে ক্ষমতা নারী সার্জেন্টদেরও একই ক্ষমতা। সুতরাং হীনম্মন্যতায় না ভুগে পেশাদারিত্বের মনমানসিকতা নিয়ে কাজ করলে নারী সার্জেন্টরাও এ পেশায় সফলতা দেখাতে পারবে।

সোমবার নতুন যোগদান করা ২৩ জন নারী সার্জেন্টদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে ডিএমপি হেডকোয়ার্টার্সে তিনি এ মন্তব্য করেন। এ সময় নারী সার্জেন্টদের প্রত্যেকের হাতে ঈদ সম্মানী তুলে দেন তিনি।

অনুষ্ঠানে সম্মানিভাতাপ্রাপ্ত নারী সার্জেন্টরা হলেন—কাজল রেখা, পান্না আক্তার, তানজিলা খাতুন, হৈমন্তী সরকার, জেসিকা আক্তার, শিল্পী আক্তার, হাসিনা খাতুন, রেহেনা পারভীন, মোছা. মহসিনা খাতুন, লিমা চিসিমা, ইসমত তারা, শারমিন আক্তার জাহান, হেপী বেগম, রাবেয়া আখতার, মৌসুমী আক্তার, মোর্শেদা, জিন্নাত রেহানা, রোজী আক্তার, শাহানা আক্তার, ময়না খাতুন প্রমুখ।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘পৃথিবীর অনেক উন্নত রাষ্ট্রেই নারীরা ট্রাফিক সেবায় নিয়োজিত থেকে জনসেবা করে সফলতার দৃষ্টান্ত স্থাপন করেছেন। ডিএমপির ট্রাফিক বিভাগে বদলি হওয়া নারী সহকারী পুলিশ কমিশনাররা ট্রাফিক ব্যবস্থাপনায় নিয়োজিত থেকে অনেক ভালো করছে। পাশাপাশি নারী সার্জেন্টরাও ট্রাফিক ব্যবস্থাপনায় ভালো ভূমিকা রাখছে।’

ডিএমপির এ ২৩ জন নারী সার্জেন্ট হলেন ‘নারী সার্জেন্টদের অগ্রদূত’। কারণ তারা এ পেশায় সফলতা দেখালে পরবর্তীতে অন্যান্য নারীরাও যোগদান করবেন বলেও জানান কমিশনার।






Related News

Comments are Closed