Main Menu

বাংলাদেশেও পাতাল রেল হবে: প্রধানমন্ত্রী

ঢাকা-চট্টগ্রাম রুটে বিরতিহীন ট্রেন ‘সোনার বাংলা এক্সপ্রেস’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এর ফলে বাংলাদেশ রেলওয়েতে আরও একটি ট্রেন যুক্ত হলো।

শনিবার (২৫ জুন) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে এক অনুষ্ঠানে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। একই সঙ্গে খিলগাঁও ফ্লাইওভারের ইউলুপ ও হাতিরঝিল ইউলুপের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ইন্দোনেশিয়া থেকে আনা নতুন ১৬টি বগি দিয়ে আন্তঃনগর ট্রেনটি যাত্রী পরিবহন করবে। শনিবার ছাড়া সপ্তাহের বাকি ৬ দিন ট্রেনটি চলাচল করবে। এটিতে স্নিগ্ধা (শীতাতপ চেয়ার), শোভন চেয়ার, এসি বাথ মিলিয়ে ৭৪৬টি আসন থাকবে।

প্রতিদিন সকাল ৭টায় সোনারবাংলা এক্সপ্রেস কমলাপুর রেল স্টেশন থেকে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে বেলা ১২টা ৪০ মিনিটে। একই ট্রেন চট্টগ্রাম স্টেশন থেকে ছাড়বে বিকেল ৫টায়, ঢাকা পৌঁছাবে রাত ১০টা ৪০ মিনিটে। ট্রেনটি ঢাকা বিমানবন্দর স্টেশন ছাড়া অন্য কোনো স্টেশনে থামবে না।

বিরতিহীন ট্রেনের উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশেও পাতাল রেল এবং বুলেট ট্রেনের মতো আধুনিক রেলনেটওয়ার্ক গড়ে তোলার পরিকল্পনা নেয়া হচ্ছে।’






Related News

Comments are Closed