Main Menu

ব্রিটিশ এমপি হত্যায় ওবামার সমবেদনা

ব্রিটেনের লেবার পার্টির নারী সংসদ সদস্য জো কক্সকে গুলি ও ছুরিকাঘাতে হত্যার ঘটনায় নিন্দা ও সমবেদনা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

শুক্রবার ওবামা জো কক্সের স্বামী ব্রেনডেন কক্সের সঙ্গে ফোনে কথা বলেন। ব্রেনডেনের সঙ্গে কথা বলার সময় জোকে নির্দয়ভাবে হত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন ওবামা।

ওবামা তার দেশের জনগণের পক্ষ থেকে ব্রেনডেন এবং তার দুই সন্তানের প্রতি সমবেদনা জানান। সেসময় ওবামা বলেন, মানুষের প্রতি জো কক্সের নিঃস্বার্থ সেবা বিশ্বকে আরো উন্নত এবং বাসযোগ্য করে তুলেছে। তাকে এভাবে হত্যা কোনো ভাবেই মেনে নেয়া যায় না।

ওবামা আরো বলেন, হত্যাকারী শুধু জোকে হত্যা করেনি। হত্যাকারী জোর পরিবার, একটি সম্প্রদায়, একজন নিবেদিত স্ত্রী, একজন মা এবং এক সরকারি কর্মকর্তাকে হত্যা করেছে।

নিজের নির্বাচনী এলাকা ওয়েস্ট ইয়র্কশায়ারের ব্রিস্টলে একটি লাইব্রেরির সামনে বৈঠক করছিলেন জো কক্স। সেখানে বিবাদে জড়িয়ে পড়া দুই ব্যক্তির ঝগড়া থামাতে যান জো। সেসময় এক ব্যক্তি তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

জো কক্স ফুটপাতে রক্তাক্ত অবস্থায় পড়ে গেলে আততায়ী তাকে ছুরিকাঘাত করে হত্যা করে।

জো কক্স গতবছর দেশটির এমপি নির্বাচিত হন। তিনি বেশ কিছু দাতব্য সংস্থার জন্য কাজ করতেন। ৪১ বছর বয়সী এই সংসদ সদস্যর দুই সন্তান রয়েছে।

গত পঁচিশ বছরের মধ্যে জো কক্সই প্রথম কোনো এমপি যাকে হত্যা করা হলো। এই ঘটনায় ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন, লেবার পার্টির নেতা জেরেমি করবিন ও অন্যান্য রাজনৈতিক নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।

ওই ঘটনার পর জো কক্সের হত্যাকারী সন্দেহে একজনকে আটক করেছে পুলিশ।






Related News

Comments are Closed