Main Menu

রাজধানীতে ‘বিপুল পরিমাণ’ অস্ত্র উদ্ধার

আজ শনিবার রাজধানীর উত্তরা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে ১০৮ টি পিস্তল, ২১৭টি ম্যাগজিন, ১ হাজার রাউন্ড গুলি এবং ১১টি বেয়নেট।

পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) হাফিজুর রহমান বলেন, ‘যে ম্যাগাজিনগুলো পাওয়া গেছে তার মধ্যে ২২০টি এসএমজির; পিস্তলগুলো সেভেন পয়েন্ট সিক্স বোরের গ্লোক পিস্তল।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের পরিদর্শক মাহমুদুল হক, ‘তুরাগ থানার তথ্যের ভিত্তিতে শনিবার বিকেল এই অভিযান শুরু করা হয়েছে। ডুবুরি মনির ও মকবুল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।’

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, তুরাগ নদীর একটি শাখা দিয়াবাড়ি খাল। উত্তরা ১৬ নম্বর সেক্টরের ভেতরে পড়েছে খালটি। জায়গাটি তুরাগ থানার আওতাধীন। এর পাশেই বড় সড়ক। খালে ১০ থেকে ১৫ ফুট পানি রয়েছে। ডুবুরি দল খালে তল্লাশি চালাচ্ছে। এরই মধ্যে একটি ব্যাগের ভেতরে ১০৮টি পিস্তল পাওয়া গেছে। সব অস্ত্র আটটি ব্যাগে ছিল। গুলিগুলো টিফিন বক্সের মধ্যে ছিল। টিফিন বক্সটি ব্যাগের ভেতরেই পাওয়া যায়।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে পুলিশের এক সদস্য পরিবারের সদস্যদের নিয়ে উত্তরা-১৬ নম্বর সেক্টরের বেড়িবাঁধ লাগোয়া দিয়াবাড়ি খাল এলাকায় বেড়াতে যান। এ সময় সেখানে দু’টি দামি জিপ ও কয়েকজন ব্যক্তির গতিবিধি দেখে তার সন্দেহ হয়। তিনি বিষয়টি তুরাগ থানা পুলিশকে জানান। পরে পুলিশের একটি দল বিকেল সাড়ে ৪টার দিকে সেখানে পৌছে। তারা খালের পাড়ে বাজারের ব্যাগের মতো কিছু দেখতে পান। ব্যাগটির কিছু অংশ ছিল পানিতে। পুলিশ ওই ব্যাগ উদ্ধার করে ভেতরে প্রচুর অস্ত্র ও গুলি পায়। এরপর ভালোভাবে চারপাশ পর্যবেক্ষণ করে পুলিশের সন্দেহ হয়, খালে আরও অস্ত্র থাকতে পারে। এরপর ফায়ার সার্ভিসের ডুবুরিদের খবর পাঠানো হয়। ডুবুরিরা পৌছে খালের পানি থেকে আরও সাতটি ব্যাগ উদ্ধার করে।






Related News

Comments are Closed