Main Menu

শীর্ষে রোনালদো তিনে মেসি

মেসি-রোনালদোর দ্বৈতরথের কথা সবারই জানা। দুই জন একে অপরকে ছাড়িয়ে যেতে মরিয়া হয়ে থাকে। খেলার জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন এক জরিপের মাধ্যমে বিশ্বব্যাপি জনপ্রিয় ১০০ ক্রীড়া ব্যক্তির তালিকা করেছে। আর সেখানে মেসিকে ছাড়িয়ে ১০০ জন সেরা ক্রীড়া ব্যক্তিত্বের তালিকায় শীর্ষে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

১০০ জনের এ তালিকায় সবাইকে পেছনে ফেলে শীর্ষে আছেন ফুটবলে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া পর্তুগিজ অধিনায়ক রোনালদো। দ্বিতীয় অবস্থানে আমেরিকান বাস্কেটবল তারকা লিব্রন জেমস রয়েছেন। তবে তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছেন যথাক্রমে লিওনেল মেসি ও নেইমার।

এদিকে ক্রিকেটার হিসেবে এ তালিকায় জায়গা পেয়েছেন ভারতের দুই ব্যাটসম্যান বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। কোহলি ৮ আর ধোনি রয়েছেন ১৩ নম্বরে। একই দেশের টেনিস তারকা সানিয়া মির্জা তালিকায় রয়েছেন ৪১ নম্বরে।

এক সময়ের প্রভাবশালী ক্রীড়া ব্যক্তি আমেরিকান গলফার টাইগার উডস রয়েছেন সপ্তম অবস্থানে। আর বাস্কেটবল খেলোয়াড় কেভিন ডুরান্টের অবস্থান ষষ্ঠ। তালিকার সেরা দশের ৫ ও ১০ নম্বরে রয়েছে যথাক্রমে রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। আর শারাপোভা রয়েছেন আঠারো নম্বর অবস্থানে। সেরা দশের নয় নম্বরে রয়েছেন কলম্বিয়ান ফুটবলার জেমস রদ্রিগেজ।






Related News

Comments are Closed