Main Menu

সন্ত্রাস নির্মূলে সৌদিকে সহায়তা দিতে প্রস্তুত বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস নির্মূলে সৌদি আরব যে উদ্যোগ নিয়েছে তাতে সহায়তা দিতে বাংলাদেশ সব সময় প্রস্তুত রয়েছে। শুধু সৌদি আরবে নয়, সারা বিশ্বেই জঙ্গিবাদ নির্মূল করে শান্তি প্রতিষ্ঠায় সহযোগিতা করবে বাংলাদেশ।

সৌদি আরব থেকে ফেরার একদিন বাদেই বুধবার দুপুর দেড়টার পর গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। সৌদি আরবসহ সাম্প্রতিক বিদেশ সফর নিয়ে এই সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

সংবাদ সম্মেলনে শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর কোনো সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে উদ্যোগ নেয়নি। কিন্তু ১৯৯৬ সালে আমি ক্ষমতায় আসার পর সেনাবাহিনীদের বিভিন্ন দেশে শান্তি মিশনে পাঠিয়েছি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর সব উদ্যোগ ভেস্তে দিয়েছে। আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতায় এসে জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে, এখনও ব্যবস্থা নিচ্ছে।

তিনি বলেন, দেশে যে গুপ্তহত্যা চালানো হচ্ছে তার ধরন একই রকম। একটি ক্ষুদ্র গোষ্ঠী বিভিন্ন নামে এই হত্যাকাণ্ড চালাচ্ছে। ‘মরলে শহীদ বাঁচলে গাজী’ স্লোগানে তারা প্রকাশ্যে হত্যাকাণ্ড চালিয়েছে। দেশের মানুষের মধ্যে ভীতি সৃষ্টির লক্ষ্যে এসব করা হচ্ছে।

বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করতে এবং বাংলাদেশের স্বাধীনতা যারা চাইনি তারা এই হত্যাকাণ্ড চালাচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গি, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। জঙ্গি যে দলেরই হোক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

একটি ক্ষুদ্রগোষ্ঠী এই জঙ্গি কার্যক্রম পরিচালনা করে গোটা মুসলিম উম্মাকে হেয় করছে। ইতোপূর্বেও জনগণ যেভাবে গুপ্ত হত্যাসহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সময় জেগে উঠেছিল এখনও সবাইকে সেভাবে জেগে উঠার আহ্বান জানান শেখ হাসিনা।






Related News

Comments are Closed