Main Menu

ইস্তাম্বুলে ডেপুটি মেয়রকে গুলি করে হত্যা

তুরস্কের ইস্তাম্বুলে ডেপুটি মেয়রকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। অফিসে ঢুকে অজ্ঞাতনামা দুই ব্যক্তি এলোপাতাড়ি গুলি ছুড়লে ডেপুটি মেয়র সেমিল কানদাস মাথায় গুলিবিদ্ধ হন। পরে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার বেশ কিছুক্ষণ পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় প্রাচীন এই নগরীর সিসলি জেলায় এই ঘটনা ঘটে।

এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ।

স্থানীয় গণমাধ্যমগুলো জানায়, ব্যর্থ অভ্যুত্থানের দুই দিন পর সোমবার সপ্তাহের প্রথম দিনে তুরস্কের সরকারি-বেসরকারি অফিস খোলা হয়। ইস্তাম্বুলের সিসলি ডিস্ট্রিক সিটি হলে ডেপুটি মেয়র সেমিল কানদাস কর্মরত ছিলেন। এসময় অজ্ঞাত দুর্বৃত্তরা তার অফিসে ঢুকে গুলি করে দ্রুত পালিয়ে যায়।

সেনা অভ্যুত্থান ব্যর্থ হওযার পর থেকেই অস্থির হয়ে আছে তুরস্ক। সেই অস্থিরতার মধ্যেই সোমবার দেশটির ইস্তাম্বুল শহরের ডেপুটি মেয়র দুর্বৃত্তদের গুলিতে নিহত হলেন।

নিহত সেমিল কানদাস দেশটির প্রধান বিরোধী দল রিপাবলিকান পিপলস পার্টির (সিএইচপি) একজন গুরুত্বপূর্ণ নেতা। দলটি তুরস্কের অন্যান্য রাজনৈতিক দলের মতোই সেনা অভ্যুত্থান চেষ্টার ঘটনায় নিন্দা জানিয়েছে।

তুরস্কের গণমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স জানায়,ডেপুটি মেয়রকে গুলি করে হত্যার ঘটনা গত শুক্রবারের সেনা অভ্যুত্থানের চেষ্টার সঙ্গে এই ঘটনার কোনো যোগসূত্র রয়েছে কি না,তা এখনো পরিষ্কার নয়।

এদিকে বিবিসি জানিয়েছে,সোমবার তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম দেশটির তিন লাখেরও বেশি সরকারি কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিলের ঘোষণা দেন।






Related News

Comments are Closed